This Article is From Nov 06, 2018

দুবাইয়ের বিভিন্ন জায়গায় থাকা নীরবের 11 টি সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের হাজার হজার কোটি  টাকা জালিয়াতির অভিযোগ থাকা নীরব মোদীর 11 টি সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। 

দুবাইয়ের বিভিন্ন জায়গায় থাকা নীরবের 11 টি সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

দুর্নীতিতে অভিযুক্ত নীরব মোদীর নিউইয়র্কের বাড়ি এবং বেশ কিছু গয়না বাজেয়াপ্ত হয়।

হাইলাইটস

  • নীরব মোদীর 11 টি সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি
  • দুবাইয়ের বিভিন্ন জায়গায় থাকা সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে
  • হংকং থেকে নীরবের সংস্থা থেকে প্রচুর গয়না বাজেয়াপ্ত করে ইডি
নিউ দিল্লি:

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের হাজার হজার কোটি  টাকা জালিয়াতির অভিযোগ থাকা নীরব মোদীর 11 টি সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি।  দুবাইয়ের বিভিন্ন জায়গায় থাকা  সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে  বলে  সংবাদ সংস্থা  পিটিআই জানিয়েছে। গত মাসে একই ভাবে হংকং থেকে নীরবের সংস্থা  থেকে প্রচুর গয়না বাজেয়াপ্ত করে ইডি। বাজেয়াপ্ত সোনার আনুমানিক দাম প্রায় 255 কোটি। ব্যাঙ্ক থেকে ঋণ বাবদ নেওয়া হাজার হাজার কোটি টাকা ফেরত না দেওয়ার অভিযোগ প্রকাশ্যে আসার পর থেকেই দেশ ছাড়া  নীরব এবং তাঁর মামা মেহুল চোকসি। নীরব এখন বিলেতে রয়েছেন বলে অনুমান ভারতীয় সংস্থাগুলির। সেই মতো তাঁকে এ দেশে  ফিরিয়ে  আনার চেষ্টা  চলছে। কিন্তু এখনও তাঁর নাগাল মেলেনি।

এর আগে পিএনবি'র  12, 600 হাজার কোটি টাকার দুর্নীতিতে অভিযুক্ত নীরব মোদীর নিউইয়র্কের বাড়ি এবং বেশ কিছু গয়না বাজেয়াপ্নিতি বাজেয়াপ্ত হওয়া সম্পত্তির পরিমাণ 637 কোটি টাকা। কোনও ঘটনার তদন্ত শুরু করে ভারতীয় সংস্থা বিদেশের মাটিতে থাকা সম্পত্তি বাজেয়াপ্ত করেছে, এমন ঘটনার সেবারই প্রথম ঘটে। এবার আবার  বিদেশের মাটিতে  থাকা সম্পত্তি বাজেয়াপ্ত হল। প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের আওতায় এই সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত হচ্ছে বলে খবর। অন্যদিকে এই ঘটনার অন্য অভিযুক্ত আদিত্য নানাবতির নামে রেড কর্নার নোটিশ জারির আবেদন জানিয়েছে কেন্দ্র। 

এর আগে মার্চ মাসে ইডি নীরবের 36 কোটি টাকার  সম্পত্তি বাজেয়াপ্ত করে। মুম্বইয়ে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের একটি শাখা থেকে হাজার হাজার কোটির দুর্নীতি হয় বলে অভিযোগ। তাতেই অভিযুক্ত হয়েছেন নীরব এবং মেহুল।  

 

.