हिंदी में पढ़ें
This Article is From Jun 30, 2020

দেহে করোনার লক্ষণ নিয়েই বিয়ে, পরের দিনই মৃত্যু বরের, সংক্রমিত আরও ১১১ জন

Coronavirus: পাটনার পালিগঞ্জে হওয়া এই বিয়ের অনুষ্ঠান থেকেই করোনা ভাইরাসের গোষ্ঠী সংক্রমণ ঘটেছে বলে মনে করা হচ্ছে, উদ্বেগে বিহার সরকার

Advertisement
অল ইন্ডিয়া Edited by

করোনা সংক্রমণের আশঙ্কাকে তুচ্ছ করায় পরিস্থিতি জটিল হচ্ছে(ফাইল চিত্র)

Highlights

  • করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দেশে বেড়েই চলেছে
  • তারই মধ্যে শরীরে করোনার লক্ষণ নিয়েই বিয়ে করতে গেলেন এক যুবক
  • বিয়ের পর দিনই মৃত্যু তাঁর, সংক্রমিত আরও অনেকে, বিহারের ঘটনা
পাটনা:

বিয়ের কিছু দিন আগে থেকেই শরীরে করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণের লক্ষণ দেখা যাচ্ছিল, তবু তা উপেক্ষা করে বিয়ে করতে গেছিলেন বিহারের এক যুবক। ভালোয় ভালোয় বিবাহ অনুষ্ঠান সম্পন্ন হয়ে গেলেও বিয়ের পর দিনই মারা গেলেন তিনি (Groom Died Next Day)। অসাবধানতার (Wedding Ceremony Corona Positive) এই চরম নমুনাটি ঘটেছে বিহারে। সদ্য বিবাহিত যুবকটি মারা তো গেলেনই, সেই সঙ্গে বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়া মানুষজনের শরীরেও ছড়িয়ে দিয়ে গেলেন এই মারণ রোগ। এখনও পর্যন্ত এই বিয়ের অনুষ্ঠানে অংশ নেওয়া ৩৬৯ জনের শরীর থেকে নমুনা নিয়ে করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৮৯ জনের পরীক্ষার ফল পজিটিভ এসেছে এবং ৩১ জন আগে থেকেই করোনা পজিটিভ ছিলেন বলে জানা গেছে। পাটনার (Bihar) পালিগঞ্জে হওয়া এই বিয়ের অনুষ্ঠান থেকেই করোনা ভাইরাসের গোষ্ঠী সংক্রমণ ঘটেছে বলে মনে করা হচ্ছে।

টিকটক সহ ৫৯ টি চাইনিজ অ্যাপকে নিষিদ্ধ ঘোষণা করল কেন্দ্রীয় সরকার

জেলা প্রশাসনের দেওয়া তথ্য অনুসারে, ১৫ জুন ওই বিয়ের অনুষ্ঠান হয় এবং তার পরদিন অর্থাৎ ১৬ জুন বর মারা যায়। জানা যায়, করোনায় আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে তাঁর। যাঁরা বিয়েতে অংশ নিয়েছিলেন তাঁদের শরীরেও করোনার লক্ষণ দেখা দেওয়ায় তাঁদেরও টেস্ট করা হয় এবং মোট ১১১ জন নতুন করে সংক্রমিত হিসাবে ধরা পড়েন। 

Advertisement

বিকেল ৪টেয় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মোদি

জানা গেছে, মৃত ওই যুবক বিয়ের আগে গাড়িতে করে বিহার থেকে কিছুদিনের জন্যে দিল্লি এসেছিলেন। তারপর বিহারে পৌঁছে তিনি কিছুদিন কোয়ারান্টাইন হয়েও ছিলেন। তখন যুবকের মধ্যে সেভাবে কোনও লক্ষণই দেখা যায়নি। কিন্তু বিয়ের ঠিক আগে আগেই তাঁর শরীরে করোনার কিছু লক্ষণ দেখা দিতে শুরু করে, যদিও তিনি সেটা উপেক্ষা করেন। ফলে যা হওয়ার তাই হল। বিয়ের পরের দিনই তিনি মারা যান। সেই সঙ্গে বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়া স্থানীয় দোকানদার, সবজি বিক্রেতা এবং মিষ্টান্ন প্রস্তুতকারকরাও তাঁর থেকে সংক্রমিত হন এবং করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েন। এই ঘটনায় মাথায় হাত বিহার প্রশাসনের।

Advertisement

Advertisement