This Article is From May 30, 2018

15 ঘন্টা পরেও আগুন নেভেনি দিল্লির মালভিয়া নগরে, উদ্ধারে নামল বায়ুসেনা

মঙ্গলবার সন্ধ্যায় দক্ষিণ দিল্লির মালভিয়া নগরের গুদামে যে আগুন লেগেছিল, তা নেভাতে আরও 4 ঘন্টা সময় লাগবে বলে জানিয়েছেন প্রশাসনের এক কর্তা।

Advertisement
অল ইন্ডিয়া Translated By
নিউ দিল্লি:

মঙ্গলবার সন্ধ্যায় দক্ষিণ দিল্লির মালভিয়া নগরের গুদামে যে আগুন লেগেছিল, তা নেভাতে আরও 4 ঘন্টা সময় লাগবে বলে জানিয়েছেন প্রশাসনের এক কর্তা। সাম্প্রতিক কালে এত বড়ো মাপের অগ্নিকান্ড প্রত্যক্ষ করেনি রাজধানী। অগ্নি নিবারণ এবং এলাকাটি পরিষ্কার করে দেওয়ার জন্য প্রশাসনের তরফ থেকে বায়ুসেনার সাহায্য চাওয়া হয়েছে।
মঙ্গলবার বিকেল 5’টা নাগাদ মালভিয়া নগরের খিরকি এক্সটেনশনে যে আগুন লেগেছিল, তা এখনও নেভানো যায়নি। কমপক্ষে 80’টি দমকলের ইঞ্জিন কাজে লাগিয়েও আগুন নেভানো যায়নি। দক্ষিণ দিল্লির বিভিন্ন প্রান্তেই ওই অগ্নিকান্ড থেকে উদ্ভুত ধোঁয়া দেখাতে পাওয়া যাচ্ছে এখনও।
প্রায় 12 ঘন্টা ধরে চেষ্টা করার পরও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। তা পাশের বাড়িগুলোতে ছড়িয়ে গিয়েছে। এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর না এলেও ঘটনাস্থলের আশপাশ থেকে মানুষহদের সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। জানিয়েছেন এক আধিকারিক। তিনি আরও জানিয়েছেন, দিল্লির বিপর্যয় মোকাবিলা বাহিনী বায়ুসেনার কাছ থেকে সাহায্য চেয়েছে এই ব্যাপারে। সকালের দিকে বায়ুসেনার কয়েকটি চপারকেও ঘটনাস্থলের উপর দিয়ে চক্কর কাটতে দেখা গিয়েছে।
দমকলের ইঞ্জিনগুলোর ঘটনাস্থলে পৌঁছতেই ভীষণ সমস্যা হয়ে যাচ্ছে। তার কারণ, ওই এলাকার রাস্তা এবং গলিগুলো খুব সরু আর ঘিঞ্জি। এই ঘটনায় এখনও পর্যন্ত একজনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

ওই গুদামের সামনে দাঁড়িয়ে থাকা একটি রবার ভর্তি ট্রাকে আগুন লাগা থেকেই এই বিপত্তি। ট্রাক থেকে আগুন অত্যন্ত দ্রুতগতিতে ছড়িয়ে পড়ে গুদামে।

এই বছরের শুরুর দিকে উত্তর দিল্লির বাওয়ানাতে বাজির কারখানায় আগুন লেগে 10 জন মহিলা সহ মোট 17 জনের মৃত্যু হয়। 
Advertisement
Advertisement