Read in English
This Article is From Jun 21, 2020

২৪ ঘণ্টায় ১৪,৫১৬ জন নতুন করে আক্রান্ত করোনায়, এখনও পর্যন্ত একদিনে সর্বাধিক

Coronavirus: শনিবার সকালে যে পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক তাতে দেখা যাচ্ছে, দেশে করোনার কবল থেকে পুনরুদ্ধারের হার বেড়ে দাঁড়িয়েছে ৫৪.১২ শতাংশে

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Coronavirus Cases, India: করোনা ভাইরাস এখনও পর্যন্ত মোট ১২,৯৪৮ জন মানুষের প্রাণ কেড়েছে

Highlights

  • প্রতিদিনই যেন নিজের শক্তি বাড়াচ্ছে করোনা ভাইরাস
  • সমস্ত সতর্কতার পরেও আটকানো যাচ্ছে না সংক্রমণ
  • গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক মানুষ আক্রান্ত হলেন এই মারণ রোগে
নয়া দিল্লি:

যতদিন যাচ্ছে ততই যেন বেড়ে যাচ্ছে করোনা ভাইরাসের (Coronavirus) শক্তি। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪,৫১৬ জন। এখনও পর্যন্ত দৈনিক সংক্রমণের হিসাবে এই আক্রান্তের সংখ্যা একটা নতুন রেকর্ড। পাশাপাশি গত একদিনের মধ্যে এই মারণ রোগের কারণে মৃত্যু হয়েছে আরও ৩৭৫ জনের। করোনা ভাইরাস (Coronavirus cases in India) ভারতে মহামারী আকারে দেখা দেওয়ার পর মোট ১২,৯৪৮ জন মানুষের প্রাণ কেড়েছে। সারা দেশে এখনও পর্যন্ত ৩.৯৫ লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এই রোগে। শনিবার সকালে যে পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক তাতে দেখা যাচ্ছে, দেশে করোনার কবল থেকে পুনরুদ্ধারের হার বেড়ে দাঁড়িয়েছে ৫৪.১২ শতাংশে। তবে যেভাবে দৈনিক হারে করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত হচ্ছে তাতে কিন্তু ক্রমশই চিন্তা বাড়ছে দেশের।

"গালওয়ানে সেনাদের বলিদান বৃথা যাবে না", বললেন বায়ুসেনা প্রধান

দেশে সর্বাধিক করোনা রোগী আছে মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি এবং গুজরাট, এই ৪ টি রাজ্যে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্র, সেখানে এখনও পর্যন্ত ১.২৪ লক্ষ মানুষ আক্রান্ত হয়েছেন করোনায় এবং মারা গেছেন ৫,৮৯৩ জন রোগী।

Advertisement

ভারতই "জিতবে":লাদাখ সংঘর্ষ নিয়ে সর্বদলীয় বৈঠকের পর বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

শুক্রবার দিল্লিতে এই প্রথমবার একদিনের মধ্যে ৩,০০০ মানুষ করোনার কবলে পড়লো। সব মিলিয়ে দেশের রাজধানীতে এই রোগে আক্রান্তের সংখ্যা ৫০,০০০ পেরিয়ে গেছে।  ১ জুনের পর থেকেই যেন হু-হু করে সংক্রমণ বেড়েছে, ওই দিন থেকে আজ পর্যন্ত ৩০,০০০ এরও বেশি মানুষ সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন।

Advertisement

এদিকে দিল্লির উপ-রাজ্যপাল অনিল বৈজাল বলেন, সব কোভিড- ১৯ আক্রান্ত রোগীকেই বাধ্যতামূলকভাবে আগে ৫ দিনের জন্যে কোয়ারান্টাইন সেন্টারে থাকতে হবে। তারপরই তাঁর অবস্থা বুঝে তাঁকে হোম কোয়ারান্টাইনে থাকার অনুমতি দেওয়া হবে। কিন্তু বৈজালের এই ঘোষণায় বিপাকে পড়েছে দিল্লির আপ সরকার। এমনিতেই হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসায় বেডের জোগান দিতে দিতে নাজেহাল হতে হচ্ছে কেজরিওয়াল সরকারকে, তার উপর আবার কোয়ারান্টাইন কেন্দ্রের সংখ্যা বাড়ানোর চিন্তা মাথায় চেপে বসেছে তাঁদের।

Advertisement