This Article is From Oct 17, 2019

বন্ধ ক্লাসরুমে ১৭ গরুর মৃত্যু, তদন্তের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী

জানা গিয়েছে, ছুটির কারণে ডাবরা-গোয়ালিয়র রোডের সামুদান গ্রামের স্কুলটি বন্ধ ছিল, সেই সময় কেউ বা কারা গরুগুলিকে ক্লাসরুমে বন্ধ করে রেখে গিয়েছে

বন্ধ ক্লাসরুমে ১৭ গরুর মৃত্যু, তদন্তের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী

স্কুলে ১৭টি গরুর মৃতদেহ উদ্ধারের পর, প্রতিবাদে করেছেন বজরং দলের কর্মীরা

ভোপাল:

১৭টি গরুর মৃতদেহ  (Carcasses Cows) উদ্ধার হল মধ্যপ্রদেশের গোয়ালিয়রের (Madhya Pradesh's Gwalior) একটি সরকারি স্কুল থেকে, ওই স্কুলের মাঠে গরুগুলিতে কবর দেওয়া হয়েছিল, সেগুলিকে উদ্ধার করে পুলিশ। পুলিশ জানিয়েছে, দলছুট গরুগুলিকে ক্লাসরুমের এক সপ্তাহ ধরে তালাবন্ধ করে রাখার কারণে, অনাহারে তাদের মৃত্যু হয়েছে। ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী কমল নাথ, এই ধরণের ঘটনা বরদাস্ত করা হবে না বলে জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার বিকেলে মুখ্যমন্ত্রী কমল নাথ ট্যুইটে লেখেন, “গোয়ালিয়রের ডাবরায় ১৭টি গরুর মৃত্যু খুবই দুঃকজনক ঘটনা। এই বিষটি নিয়ে নিরপেক্ষ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। আমরা গবাদিপশুদের রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ। এই ধরণের ঘটনা বরদাস্ত করা হবে না”। 

জানা গিয়েছে, ছুটির কারণে ডাবরা-গোয়ালিয়র রোডের সামুদান গ্রামের স্কুলটি বন্ধ ছিল, সেই সময় কেউ বা কারা গরুগুলিকে ক্লাসরুমে বন্ধ করে রেখে গিয়েছে। স্থানীয়দের দাবি, জমির ফসল নষ্ট করছিল গরুগুলি, সেই কারণে পদক্ষেপ করা হতে পারে।

যখন আবার স্কুল খোলা হয়, পচা দুর্গন্ধ পায় পড়ুয়ারা, তারপরেই তাদের অভিভাবকদের খবর দেওয়া হয়, তাঁরাই পুলিশে খবর দেন।

তবে গরুগুলিকে কারা তালাবন্ধ করে রাখল, এবং ঘটনা সম্পর্কে স্কুল কর্তৃপক্ষ জানত কিনা, তা পরিষ্কার নয়।

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন: 

রাজ্যের গোহত্যা বিরোধী আইন অনুযায়ী মামলা রুজু করা হয়েছে। গরুগুলিকে কবর দিতে যে মেশিন দিয়ে মাটি খোঁড়া হয়েছিল, সেটি বাজেয়াপ্ত করেছে পুলিশ।

ডাবরার মহকুমা শাসক রাঘবেন্দ্র পাণ্ডে বলেন, “কয়েকজন গোরক্ষক স্কুলের ভিতরে গরুগুলিকে কবর দিতে দেখেন, এবং রাত ৮টা নাগাদ পুলিশকে খবর দেন। সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে যায় পুলিশ, জেসিবি মেশিনটি স্কুলের ভিতরে রেখে দিয়েই পালিয়ে যায় অভিযুক্ত”।

.