This Article is From Jul 10, 2019

নাবালিকাকে ধর্ষণের দায়ে ২০ বছরের জেল নাবালকের

১০ জনের সাক্ষ্যগ্রহণ এবং দু তরফের বয়ান শোনার পর, নাবালককে দোষী সাব্যস্ত করে আদালত।

নাবালিকাকে ধর্ষণের দায়ে ২০ বছরের জেল নাবালকের

জরিমানার অর্থ দিতে না পারলে, তাকে আরও এক বছর অতিরিক্ত কারাদণ্ড ভোগ করতে হবে জানিয়েছেন বিচারক।(প্রতীকি ছবি)

কলকাতা:

নাবালিকাকে ধর্ষণের দায়ে ১৭ বছরের এক নাবালককে ২০ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিল শিয়ালদহ আদালত। নিগৃহীতা নাবালিকা তার বন্ধু বলে জানা গিয়েছে।বুধবার ওই নাবালককে পক্সো আইনে ২০ বছরের সশ্রম কারাদণ্ড এবং ২ লক্ষ টাকা জরিমানার নির্দেশ দিয়েছেন বিচারক জিমুতবাহন বিশ্বাস। জরিমানার অর্থের ৯০ শতাংশ নাবালিকাকে ক্ষতিপূরণ হিসেবে দেওয়া হবে। জরিমানার অর্থ দিতে না পারলে, তাকে আরও এক বছর অতিরিক্ত কারাদণ্ড ভোগ করতে হবে জানিয়েছেন বিচারক। মঙ্গলবারের রায়ে, নিগৃহীতা নাবালিকার পরিবারকে রাজ্য সরকারের তরফে ৫ লক্ষ টাকা দেওয়ারও নির্দেশ দিয়েছে আদালত।

হাই-টেনশন বিদ্যুতের তারের সংস্পর্শে মর্মান্তিক মৃত্যু ৩ টি হাতির

ফেব্রুয়ারিতে ওই নাবালিকা অসুস্থ হয়ে পড়লে তাকে আরজিকর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আদালতে সরকারি আইনজীবী বিবেক কুমার শর্মা জানান, সেখানেই পরীক্ষার পর মেয়েটি অন্তঃসত্ত্বা বলে জানান চিকিৎসকরা। পরিবারকে মেয়েটি জানায়, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে জোর করে তার সঙ্গে শারিরীক সম্পর্ক করেছিল ছেলেটি। ৩ মার্চ উল্টোডাঙ্গা থানায় অভিযোগ দায়ের করে মেয়েটির পরিবার।

জলপাইগুড়িতে অবৈধ বালি খাদানে পড়ে ১০ বছরের বালকের মৃত্যু

অভিযোগকারীর বয়ান অনুযায়ী, তাদের মধ্যে ভাল সম্পর্ক তৈরির পর থেকেই, বাড়ির লোকদের অনুপস্থিতিতে মেয়েটির বাড়িতে যেত ছেলেটি। ছেলেটিকে খাবার দেয় নাবালিকা।

আদালতে সরকারি আইনজীবী জানান, এরপরেই বাবা মায়ের অনুপস্থিতির সুযোগ নিয়ে, ওই নাবালিকার সঙ্গে জোর করে শারিরীক সম্পর্কে করে ছেলেটি।

১০ জনের সাক্ষ্যগ্রহণ এবং দু তরফের বয়ান শোনার পর, নাবালককে দোষী সাব্যস্ত করে আদালত।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.