தமிழில் படிக்க हिंदी में पढ़ें Read in English
This Article is From Mar 20, 2019

নীরব মোদীর সম্পত্তি ১৭৩'টি তৈলচিত্র ও ১১'টি বিলাসবহুল গাড়ি বিক্রি করবে ইডি

বুধবার লন্ডনে এই পলাতক হিরে ব্যবসায়ী গ্রেফতার হওয়ার পর একটি বিবৃতি দিয়ে এই তথ্য জানাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। এই সমস্ত তৈলচিত্র ও গাড়িগুলি বাজেয়াপ্ত করে নিয়েছে ইডি।

Advertisement
অল ইন্ডিয়া

পোর্শে, মার্সিডিজ, রোলস রয়েস সহ ১১'টি বিলাসবহুল গাড়ি রয়েছে নীরব মোদীর।

Highlights

  • ১৭৩'টি তৈলচিত্রের মোট দাম ১৫৮ কোটি টাকা
  • রোলস রয়েস, পোর্শে ও মার্সিডিজ সহ ১১'টি বিলাসবহুল গাড়ি রয়েছে তাঁর
  • লন্ডনে গ্রেফতার করা হল নীরব মোদীকে
নিউ দিল্লি:

নীরব মোদীর সম্পত্তির অংশ হিসেবে  রয়েছে ১৭৩'টি তৈলচিত্র এবং রোলস রয়েস, পোর্শে ও মার্সিডিজ সহ ১১'টি বিলাসবহুল গাড়ি। বুধবার লন্ডনে এই পলাতক হিরে ব্যবসায়ী গ্রেফতার হওয়ার পর একটি বিবৃতি দিয়ে এই তথ্য জানাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। এই সমস্ত তৈলচিত্র ও গাড়িগুলি বাজেয়াপ্ত করে নিয়েছে ইডি। এবার এগুলি বিক্রি করা হবে বলে জানান ইডি কর্তারা। নীরব মোদী ও তাঁর মামা মেহুল চোকসি পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ১৩ হাজার কোটি টাকার অর্থ জালিয়াতি মামলায় অভিযুক্ত হওয়ার আগে আগেই অন্য দেশে চলে যান। সিবিআই এই দুজনের সম্পত্তি তল্লাশি করতে গিয়ে জানতে পেরেছে, দুজনের কাছে তৈলচিত্র, অলঙ্কার এবং অন্যান্য মহার্ঘ বস্তু মিলিয়ে প্রায় ১,৬০০ কোটি টাকার জিনিস রয়েছে। যার পুরোটাই বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

নীরব মোদীর জামিনের আবেদন খারিজ করে দিল আদালত, ২৯ মার্চ পর্যন্ত জেল হেফাজত

ইডি জানিয়েছে, এই ১৭৩'টি তৈলচিত্র নীরব মোদী কিনেছিলেন বেনামে। 

নীরব মোদী ও তাঁর মামা মেহুল চোকসি পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ১৩ হাজার কোটি টাকার অর্থ জালিয়াতি মামলায় অভিযুক্ত হওয়ার আগে আগেই অন্য দেশে চলে যান। সিবিআই এই দুজনের সম্পত্তি তল্লাশি করতে গিয়ে জানতে পেরেছে, দুজনের কাছে তৈলচিত্র, অলঙ্কার এবং অন্যান্য মহার্ঘ বস্তু মিলিয়ে প্রায় ১,৬০০ কোটি টাকার জিনিস রয়েছে। যার পুরোটাই বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

নীরব মোদীর খোঁজে বহুদিন ধরে তল্লাশি চালাচ্ছিল ইডি। আর্মেনিয়া, বেলজিয়াম, চিন, ফ্রান্স, জাপান, মালয়েশিয়া, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, আরব আমিরশাহি, গ্রেট ব্রিটেন, আমেরিকা, হংকং, সিঙ্গাপুর এবং সুইজারল্যান্ডের কাছেও অনুরোধ পাঠানো হয়েছিল নীরব মোদীর ব্যাপারে, ইডির পক্ষ থেকে। গত বছর প্রত্যর্পণের অনুরোধ পাঠানো হয়েছিল মিশর, আমেরিকা ও গ্রেট ব্রিটেনের মতো রাষ্ট্রেও।

Advertisement