This Article is From Jul 18, 2018

খারাপ আবহাওয়ায় উল্টে গেল ট্রলার, বঙ্গোপসাগর থেকে নিখোঁজ 19 মৎস্যজীবী

মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত একটি দেহও উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানা গিয়েছে।

খারাপ আবহাওয়ায় উল্টে গেল ট্রলার, বঙ্গোপসাগর থেকে নিখোঁজ 19 মৎস্যজীবী

ওই মৎস্যজীবীরা সবাই দক্ষিণ চব্বিশ পরগণার কাকদ্বীপ ও নামখানার বাসিন্দা।

কলকাতা:

দক্ষিণ চব্বিশ পরগণার উপকূলবর্তী অঞ্চলে নৌকা ডুবে গিয়ে অন্তত উনিশজন মৎস্যজীবী নিখোঁজ হয়ে গেলেন। মঙ্গলবার এই কথা জানান রাজ্যের এক মন্ত্রী।

ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর বেশ কয়েকটি জাহাজ খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই উদ্ধারকার্যে নেমে পড়ে। তাদের সঙ্গে যোগ দেয় স্থানীয় পুলিশ এবং মৎস্যবিভাগও। কিন্তু, মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত একটি দেহও উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানা গিয়েছে।

সুন্দরবন উন্নয়ন মন্ত্রী মন্টুরাম পাখিরা বলেন, ওই মৎস্যজীবীরা সবাই দক্ষিণ চব্বিশ পরগণার কাকদ্বীপ ও নামখানার বাসিন্দা। আবহাওয়া ভালো দেখে তাঁরা সোমবার সকালে মাছ ধরতে বেরিয়ে পড়েন। কিন্তু, বিকেলের দিকেই আবহাওয়া খারাপ হয়ে যাওয়ার দরুণ সমুদ্রের ঘোরতর তান্ডবে ডুবে যায় বেশ কয়েকটি ট্রলার।

“নিকটবর্তী ট্রলারের সহযোগিতায় বেশ কয়েকজন মৎস্যজীবীকে উদ্ধার করা হয়। কিন্তু, উনিশজন মৎস্যজীবী সোমবার সন্ধ্যাবেলা থেকেই নিখোঁজ। তাঁরা প্রত্যেকেই বিভিন্ন ট্রলারে ছড়িয়ে ছিটিয়ে ছিলেন। ট্রলার উল্টে যাওয়ার ফলে তাঁরাও সমুদ্রে পড়ে যান”, সংবাদসংস্থা আইএএনএসকে জানান মন্টুরাম পাখিরা।

“উপকূলরক্ষী বাহিনী, পুলিশ, বহু মৎস্যজীবী- প্রত্যেকেই উদ্ধারকার্যে নেমেছেন। উপকূলরক্ষী বাহিনীর একটি বিমানকেও উদ্ধারকার্যে পাঠানো হয়েছে,” বলেন তিনি।

মন্টুরাম পাখিরা বলেন নিখোঁজ মৎস্যজীবীরা পাঁচটি ট্রলারে আলদাভাবে ছিলেন। তার মধ্যে দুটি ট্রলার নামখানার। বাকি তিনটি ট্রলার ফ্রেজারগঞ্জ থেকে এসেছিল।  



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.