Read in English
This Article is From Aug 13, 2018

পাটনার হোমে দুই আবাসিকের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার 2

হাসপাতাদের দেহ দু'টি মযনাতদন্ত করা হয়। এমনকী মৃত নাবাকিলার দেহ দাহও করা হয়। কিন্তু এসবের কিছুই জানানো হয়নি পুলিশকে। পুলিশ জানিয়েছে, 1 মে খোলা ওই হোমে আবাসিকের সংখ্যা 70।

Advertisement
অল ইন্ডিয়া ,

হোম থেকে শুক্রবার পাটনা মেডিক্যাল কলেজে আনা হলে সেখানে তাঁদের মৃত বলে জানানো হয়।

পাটনা:

পাটনার হোমে দুই আবাসিকের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার করা হল দু'জনকে। পুলিশ জানিয়েছে, মৃত্যুর পর ওই হোম ও পাটনা মেডিক্যাল কলেজের পক্ষ থেকে কিছু জানানো হয়নি তাদের। ঘটনার পর থেকে পলাতক হাসপাতালের চিকিৎসক ও নার্স।


মানসিক ভারসাম্যহীনদের ওই হোমে থাকতেন 16 বছরের এক নাবালিকা ও 40 বছরের এক মহিলা। হোম থেকে শুক্রবার পাটনা মেডিক্যাল কলেজে আনা হলে সেখানে তাঁদের মৃত বলে জানানো হয়। হাসপাতাদের দেহ দু'টি মযনাতদন্ত করা হয়। এমনকী মৃত নাবাকিলার দেহ দাহও করা হয়। কিন্তু এসবের কিছুই জানানো হয়নি পুলিশকে। পুলিশ জানিয়েছে, 1 মে খোলা হয় ওই হোমটি। তাতে আবাসিকের সংখ্যা 70।

প্রাথমিকভাবে পুলিশ মনে করছে, হোমে ওই দুই আবাসিককে চিকিৎসা করানো হয়নি সময়ে। সেজন্য গ্রেফতার করা হয়েছে দু'জনকে। এছাড়া হাসপাতালের এক চিকিৎসক ও নার্সের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হয়েছে। ডায়ারিয়ায় তাদের মৃত্যু হয়েছে বলে পরে পুলিশকে জানান হোমের আধিকারিকরা। এই মৃত্যুর ঘটনায় হোমের কর্মীদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

রবিবার সকালে ওই দুই আবাসিকের মৃত্যুর ঘটনা জানতে পারে পুলিশ. পরে তাদের মেডিক্যাল হিস্ট্রি দেখতে গঠন করা হয় একটি বোর্ড। পাটনা পুলিশের ইন্সপেক্টর জেনারেল এনএইচ খান বলেন, "ময়নাতদন্তের আগে হোম ও হাসপাতাল র্কতৃপক্ষ তাদের মৃত্যুর কথা থানায় জানায়নি। রবিরার সকালে আমরা সেটা জানতে পারি।"  

Advertisement
Advertisement