Read in English
This Article is From Jul 23, 2018

শিয়ালদায় একশো বছরের পুরনো বাড়ি ভেঙে মৃত 2

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে ভেঙে পড়া বাড়িটির বয়স একশো বছরেরও বেশি। কলকাতা পুরসভা এই দুতলা বাড়িটিকে বছর দুয়েক আগেই বিপজ্জনক বলে চিহ্নিত করেছিল।   

Advertisement
অল ইন্ডিয়া

জানা গিয়েছে বাড়ির এক তলায় কয়েকজন বসবাস করতেন।

কলকাতা:

একশো বছরের পুরনো বাড়ি ভেঙে মৃত্যু হল দু’জনের।  গুরুতর ভাবে আহত হলেন আরও একজন। শিয়ালদার বৈঠকখানা বাজার এলাকায়  রবিবার রাত আড়াইটে নাগাদ এই ঘটনাটি ঘটেছে। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে ভেঙে পড়া বাড়িটির বয়স একশো বছরেরও বেশি। কলকাতা পুরসভা এই দুতলা বাড়িটিকে বছর দুয়েক আগেই বিপজ্জনক বলে চিহ্নিত করেছিল।       

 

ঘটনায় মৃত্যু হয়েছে পশ্চিম মেদিনীপুর জেলার  মানিক জানা( 48) এবং  দক্ষিণ চব্বিশ পরগনার বাসিন্দা গোপালচন্দ্র নস্করের(62)। মুচিপাড়া থানা সূত্রে খবর, ওই দুই ব্যক্তি বাড়ির পাস দিয়ে যাচ্ছিলেন তখনই সেটি ভেঙে পড়ে। পুলিশের অনুমান, গত কয়েকদিনের টানা বৃষ্টির জেরেই এই ঘটনাটি ঘটেছে। বাড়ি ভেঙে পড়ার খবর পেয়ে ঘটনাস্থলে যান বিপর্যয় মোকাবিলা দপ্তর এবং দমকলের আধিকারিকরা। জানা গিয়েছে বাড়ির এক তলায় কয়েকজন বসবাস করতেন। কিন্ত সঠিক সময়ে তাঁরা নিজেদের বাইরে বের করে আনতে পেরেছিলেন। শুধু শিয়ালদা নয় মধ্য ও উত্তর কলকাতার অনেক পুরনো বাড়ি ও বাজারের অবস্থা বেশ খারাপ। কলকাতা পুরসভা ও রাজ্য সরকার এই সব পুরনো বাড়িগুলির সংস্কারের উদ্যোগ নেয়। কিন্ত বেশিরভাগ ক্ষেত্রে ই সম্পত্তি বিবাদের মতো  বিষয় উঠে আসে। অনেক জায়গায় আবার বাড়ির  মালিকের খোঁজই পাওয়া যায় না।     

Advertisement