Read in English
This Article is From Apr 04, 2020

করোনা আতঙ্কের মধ্যেই সন্ত্রাস! জম্মু ও কাশ্মীরের কুলগামে এনকাউন্টারে নিকেশ ২ জঙ্গি

Jammu And Kashmir: গোপন সূত্রে খবর পেয়ে হার্ডমান্ডগুড়িতে অভিযান চালানোর সময় ভারতীয় জওয়ানদের গুলিতে মৃত্যু হয় ২ জঙ্গির, বাকিদের খোঁজে তল্লাশি চলছে

Advertisement
অল ইন্ডিয়া Edited by

সম্প্রতি ৩ সাধারণ নাগরিককে হত্যা করা জঙ্গিরা নিরাপত্তা বাহিনীর জালে আটকা পড়ে (প্রতীকী চিত্র)

Highlights

  • জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর গুলিতে মৃত ২ জঙ্গি
  • কুলগামের হার্ডমান্ডগুড়িতে ওই এনকাউন্টার হয়
  • গোটা এলাকা জুড়ে আরও জঙ্গিদের খোঁজে চিরুণী তল্লাশি চালাচ্ছে
শ্রীনগর:

করোনা ভাইরাসের সংক্রমণের আতঙ্কে গোটা দেশের শ্বাসরুদ্ধ অবস্থা। এরই মধ্যে জম্মু ও কাশ্মীরে (Jammu And Kashmir) মরার উপর খাঁড়ার ঘায়ের মতো আবার সন্ত্রাস আতঙ্ক। কয়েকজন জঙ্গি উপত্যকা এলাকায় হামলা চালানোর ছক করছে এই খবর পেয়ে বিশেষ অভিযান (Kulgam Encounter) চালায় ভারতীয় সেনাবাহিনীর জওয়ানরা। তারপরেই হার্ডমান্ডগুড়িতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলি বিনিময়ের সময় নিকেশ (Terrorist Killed in Kulgam) হয় ২ জঙ্গি। তবে গোয়েন্দা সূত্রে খবর, ওই এলাকায় আরও কয়েকজন জঙ্গি গা ঢাকা দিয়ে রয়েছে। তাই এলাকা জুড়ে চিরুণী তল্লাশি চালাচ্ছেন জওয়ানরা। সারা দেশের মতো জম্মু ও কাশ্মীরেও করোনা ভাইরাস থাবা বসিয়েছে। লকডাউনের জেরে সেখানেও গৃহবন্দি অবস্থায় কাটাচ্ছেন স্থানীয় মানুষজন। এরই মধ্যে আবার সন্ত্রাস হামলার পরিকল্পনা করছে জঙ্গিরা, এই খবর পেয়েই সতর্ক হয়ে যায় নিরাপত্তাবাহিনী। চালানো হয় বিশেষ অভিযান, অবশেষে মেলে সাফল্য।

জম্মু ও কাশ্মীরের চাকরিতে সংরক্ষণ নিয়ে তুমুল বিতর্কের পর পিছু হঠল কেন্দ্র

জম্মু ও কাশ্মীর পুলিশের (J&K Police) এক মুখপাত্র বলেন, "একটি বিশ্বাসযোগ্য সূত্র মারফৎ খবর পেয়ে শনিবার সকালে এই জঙ্গি নিকেশ অভিযান চালানো হয়। এখনও পর্যন্ত ২ জন সন্ত্রাসবাদী নিহত হয়েছে বলে খবর"। তবে এখনও উপত্যকা অঞ্চলে মাঝেমধ্যেই শোনা যাচ্ছে গুলির শব্দ। তাই মনে করা হচ্ছে জঙ্গি নিকেশ অভিযান এখনও পুরোপুরি শেষ হয়নি।

Advertisement

রাজ্যের উদ্বেগকে আরও বাড়িয়ে এক করোনা পজিটিভ তাবলিগ সদস্যের সন্ধান

এর আগে, জম্মু ও কাশ্মীর পুলিশের তরফ থেকে তাঁদের অফিসিয়াল হ্যান্ডেলে টুইট করে জানানো হয় যে ওই এলাকায় নিরাপত্তা বাহিনীর পাতা ফাঁদে ৩ সন্ত্রাসবাদী আটকা পড়েছে। পুলিশ জানায়, "যে সন্ত্রাসবাদীরা কিছুদিন আগে ৩ জন সাধারণ নাগরিককে হত্যা করেছিল সেই দলেরই # সন্ত্রাসবাদীরা নিরাপত্তা বাহিনীর জালে আটকা পড়েছে"।

Advertisement

সেনা বাহিনীর জওয়ানরা এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী মিলে এই নিকেশ অভিযান চালায়। পুরো এলাকা ঘিরে রাখা হয়েছে। ওই এলাকায় এখনও ৪ জঙ্গি আত্মগোপন করে রয়েছে বলে পুলিশ সূত্রে খবর।


 

Advertisement

Advertisement