This Article is From Jun 22, 2018

কাশ্মীরে এনকাউন্টার 4 সন্ত্রাসবাদী নিহত, তারা ISIS-এর অংশ হতে পারে: শীর্ষ পুলিশ

ফেব্রুয়ারিতে, এক পুলিশ কর্মী নিহিত হওয়ার পর, ভাইডি জানিয়েছিলেন যে, হয়তো উপত্যকায় সন্ত্রাসবাদীরা ছড়িয়ে পড়েছে

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • এই এনকাউন্টারে এক পুলিশ কর্মচারী প্রাণ হারিয়েছেন
  • কাশ্মীরে এনকাউন্টার 4 সন্ত্রাসবাদী নিহত
  • শ্রীনগর ও অনন্ত নাগে ইন্টারনেটের যোগসূত্র বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে
শ্রীনগর: জম্মু-কাশ্মীরের অনন্তনাগে এনকাউন্টারে যে চারজন সন্ত্রাসবাদী নিহত হয়েছে তারা সারা বিশ্বে সন্ত্রাস সৃষ্টিকারী ISIS -এর অংশ হতে পারে বলে জানিয়েছেন পুলিশ প্রধান এসপি ভাইডি, তিনি টুইট করেছেন। আজ সকাল 5.30 টা থেকে যে এনকাউন্টার শুরু হয়েছে তাতে 4 জঙ্গি নিহত হয়েছে। উভয় তরফ থেকেই গোলাগুলি চলে।জানা গিয়েছে যে, এখনও অপারেশন চলছে। 

ফেব্রুয়ারিতে, এক পুলিশ কর্মী নিহত হওয়ার পর উপত্যকায় সন্ত্রাসবাদীরা ছড়িয়ে পড়ার ব্যাপারে আশঙ্কাপ্রকাশ করেছিলেন ভাইডি । ''যদি ISIS উপত্যকায় ছড়িয়ে থাকে তাহলে কাশ্মীরের জন্য সেটা খুবই উদ্বেগের বিষয়,''  এনডিটিভি-কে জানান পুলিশের মুখ্য আধিকারিক।     
  
এক সুরক্ষা অধিকারী গোয়েন্দা সূত্র থেকে আজ সকালেই জঙ্গিদের একটা বাড়িতে আত্মগোপন করে থাকার খবরটা পায়।পিটিআই-এর সূত্র থেকে জানা গিয়েছে যে, তারপরই এনকাউন্টারের সিদ্ধান্ত নেওয়া হয়।সুরক্ষা বাহিনী গুলি চালানো শুরু করার পরেই জঙ্গিরাও গুলি চালাতে শুরু করে।

 কাশ্মীর পুলিশ টুইট করে জানিয়েছে:    
 রমজান মাস ও পবিত্র ঈদ শেষ হওয়ার পরেই জঙ্গিদের খুঁজে বার করার কাজ জোরকদমে শুরু হয়ে গিয়েছে।ইতিমধ্যে মেহবুবা মুফতির সঙ্গে বিজেপি সরকারের যে জোট ছিল, তাও ভেঙে দেওয়া হয়েছে।বর্তমানে সেখানে 'রাজ্যপালের শাসন' চলছে।গত মাস থেকে জঙ্গি হামলা বেড়ে গিয়েছে প্রায় দ্বিগুণ।

Advertisement
কাশ্মীরের পুলিশ টুইট করে জানিয়েছে:    রবিবার, স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং বলেন, রমজান চলাকালীন যুদ্ধবিরতিতে যে সংঘর্ষ চলেছে তার থেকে এটা স্পষ্ট যে, আর শান্তির পরিবেশ বর্ধিত করা সম্ভব নয়। জঙ্গিরা ক্রমাগত সাধারণ মানুষ এবং এসএফএস-দের ওপর হামলা চালিয়ে যাচ্ছে, যার ফলে আহত ও নিহতের পরিমাণ ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে।
Advertisement