தமிழில் படிக்க Read in English
This Article is From Dec 31, 2018

বণ্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রে সিংহের আক্রমণে তরুণীর মৃত্যু

বণ্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রে সিংহের আক্রমণে মৃত্যু হল বছর বাইশের তরুণী আলেক্সান্দ্রা ব্ল্যাকের। সিংহটিকেও গুলি করে হত্যা করেছে  প্রশাসন।

Advertisement
ওয়ার্ল্ড

বণ্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রে দর্শকদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে।

Highlights

  • সিংহের আক্রমণে মৃত্যু হল বছর বাইশের তরুণী আলেক্সান্দ্রা ব্ল্যাকের
  • দেহ উদ্ধার করতে সিংহটিকেও গুলি করে হত্যা করেছে প্রশাসন
  • উত্তরপূর্ব আমেরিকার উত্তর কারোলিনায় এই ঘটনাটি ঘটেছে

বণ্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রে সিংহের আক্রমণে মৃত্যু হল বছর বাইশের তরুণী আলেক্সান্দ্রা ব্ল্যাকের। সিংহটিকেও গুলি করে হত্যা করেছে  প্রশাসন। জানা গিয়েছে উত্তরপূর্ব আমেরিকার উত্তর কারোলিনায় এই ব্যক্তিগত মালিকানাধীন বণ্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রে সপ্তাহ দুয়েক আগে ইন্টার্ন করতে আসেন তরুণী।  খাঁচার একটি অংশ  পরিস্কার করার সময় আচমকাই সিংহটি তাঁর উপর ঝাঁপিয়ে পড়ে। প্রশ্ন হল ওই অংশে সিংহটি এল কী করে? জানা গিয়েছে ওই অংশটি  খোলা  থাকে না। মানে সেখানে সিংহের প্রবেশ করার সরাসরি কোনও সুযোগ নেই। এমতাবস্থায় তদন্তকারীদের অনুমান কোনও ভাবে হয়ত দরজার লক খুলে গিয়েছিল। তার জন্যই এতবড় একটা দুর্ঘটনা ঘটে গিয়েছে।                                                                                

 

শিখ নিধনে সাজাপ্রাপ্ত সজ্জন কুমারের আত্মসমর্পণের সময়সীমা শেষ আজ

Advertisement

 

সিংহকে লক্ষ্য করে ঘুম পাড়ানি গুলি ছোড়া হয়। কিন্তু তাতে কাজ না  হওয়ায় সিংহকে গুলি করে মারার সিদ্ধান্ত নেয় প্রশাসন। সূত্রের দাবি গুলি করে হত্যা না করলে তরুণীর দেহটি  উদ্ধার করাই যেত না।           

Advertisement

স্থানীয়দের মধ্যে এই বণ্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রের জনপ্রিয়তা আছে যথেষ্ট। সব  মিলিয়ে ৮০ টি পশুর বাস এখানে। তার মধ্যে সিংহের সংখ্যা বেশ কয়েকটি। কী ভাবে এই ঘটনা ঘটল তা  না জানা পর্যন্ত দর্শকদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে।          

 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement