தமிழில் படிக்க Read in English
This Article is From Jan 07, 2020

“বিচার পেল দেশের মেয়ে”, প্রতিক্রিয়া নির্ভয়ার মায়ের

নির্ভয়ার মা বলেন, “এই রায় বিচারব্যবস্থার প্রতি মানুষের আস্থা ফেরাবে। আমার মেয়ে বিচার পাবে, দেশের মেয়ে বিচার পাবে”

Advertisement
অল ইন্ডিয়া Edited by
নয়াদিল্লি:

নির্ভয়াকাণ্ডে  (Nirbhaya Case) সাত বছরের লড়াইয়ে ইতি পড়তে চলেছে, ধর্ষণকারীদের ফাঁসির সাজা কার্যকর করার জন্য এদিন আদালতের রায়কে স্বাগত জানিয়েছেন নির্ভয়ার মা (Nirbhaya's Mother) । ২৩ বছরের প্যারামেডিক্যালের ছাত্রীর ওপর চারজনের গণধর্ষণ, অত্যাচারকে দশকের অন্যতম ভয়ঙ্কর বলে বর্ণনা করা হয়েছে, ২২ জানুয়ারি সকাল ৭টায় নির্ভয়ার সাজাপ্রাপ্তদের ফাঁসির সাজা কার্যকর করা হবে বলে জানিয়ে দিল দিল্লি আদালত। এদিন নির্ভয়ার মা বলেন, “এই রায় বিচারব্যবস্থার প্রতি মানুষের আস্থা ফেরাবে। আমার মেয়ে বিচার পাবে, দেশের মেয়ে বিচার পাবে”। নির্ভয়ার বাবা বলেন, “আদালতের রায়ে আমি খুশি। ২২ জানুয়ারি সকাল ৭টায় অপরাধীদের ফাঁসি হবে...এই সাজায় অন্যান্য এই ধরণের অপরাধীদের মনে ভীতির সঞ্চার করবে”।

আদালতে, রায় ঘোষণার আগে, সাজাপ্রাপ্ত মুকেশের মা নির্ভয়ার মায়ের কাছে যান এবং অপরাধীদের ক্ষমা করে তাঁদের জীবন বাঁচানোর আর্জি জানান।

অপরাধীদের ফাঁসির সাজার পর থেকেই, তা দ্রুত কার্যকর করার আবেদন জানিয়েছেন নির্ভয়ার বাবা ও মা। রায় পুনর্বিবেচনার আর্জিও খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট, তিনজনের রায় পুনর্বিবেচনার আর্জি ও একজনের প্রাণভিক্ষার আর্জি খারিজ হয়ে যায়।

Advertisement

যদিও সাজাপ্রাপ্তদের হাতে পুনর্বিবেচনার আর্জি (কিউরেটিভ পিটিশন) এবং প্রাণভিক্ষার আর্জি জানানোর উপায় রয়েছে।

Advertisement