This Article is From Jul 21, 2020

যুক্তরাষ্ট্রীয় ব্যবস্থা তুলে এক দেশ, এক দল ব্যবস্থা করা হোক, তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “দেশ যখন করোনার বিরুদ্ধে লড়াই করছে, সেই সময় মধ্যপ্রদেশ এবং রাজস্থানের নির্বাচিত সরকার ফেলে দেওয়ার চেষ্টায় ব্যস্ত বিজেপি”

যুক্তরাষ্ট্রীয় ব্যবস্থা তুলে এক দেশ, এক দল ব্যবস্থা করা হোক, তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের

তৃণমূল নেত্রী বলেন, সম্পদের দিক থেকে রাজ্যকে বঞ্ছিত করেছে কেন্দ্রীয় সরকার এবং মানুষ তার যোগ্য জবাব দেবে।

কলকাতা:

কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে দেশের বিভিন্ন রাজ্যে বিরোধী দলগুলির হাতে থাকা সরকার ফেলে দেওয়ার ষড়যন্ত্রের অভিযোগ তুললেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । তিনি আরও বলেন, দেশের যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো তুলে দিয়ে “এক দেশ এক দল ব্যবস্থা” চালু করা উচিত বিজেপির। রাজস্থানের বর্তমান পরিস্থিতি তুলে ধরে, তৃণমূল নেত্রী অভিযোগ করেন, বিভিন্ন এজেন্সি এবং অর্থবলকে কাজে লাগিয়ে বিরোধী দলগুলির হাতে থাকা সরকার ফেলে দেওয়ার চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “কেন গুজরাট সব রাজ্যকে শাসন করবে? আমরা দুই ভাইয়ের (নরেন্দ্র মোদি এবং অমিত শাহ) শাসন সহ্য করব না। যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর কী প্রয়োজন? এক দেশ, এক দল ব্যবস্থা চালু করা হোক”।

২১ এ ক্ষমতায় থাকলে বিনামূল্যে রেশন-শিক্ষা-স্বাস্থ্য পরিষেবা পাবেন বাংলায় মানুষ: মমতা বন্দ্যোপাধ্যায়

গত মার্চে কংগ্রেস ছেড়ে ২২ জন বিধায়ককে নিয়ে বিজেপিতে যোগ দেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, ফলে মধ্যপ্রদেশ সরকারের পতন হয়। মঙ্গলবার ২১ জুলাইয়ের সভা থেকে সেই প্রসঙ্গ তুলে ধরে তৃণমূল সুপ্রিমো বলেন, “দেশ যখন করোনার বিরুদ্ধে লড়াই করছে, সেই সময় মধ্যপ্রদেশ এবং রাজস্থানের নির্বাচিত সরকার ফেলে দেওয়ার চেষ্টায় ব্যস্ত বিজেপি”। এছাড়াও বিজেপিকে “বহিরাগতদের দল” বলেও কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, “বাংলার মানুষ রাজ্য শাসন করবেন, বহিরাগত বা গুজরাটের লোকেরা নন। আমাদের নিশ্চিত করতে হবে যেন সমস্ত বিজেপি প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়”।

“বিদায়ী সভা”য় বক্তব্য রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়, কটাক্ষ বিজেপির

তৃণমূল নেত্রী বলেন, সম্পদের দিক থেকে রাজ্যকে বঞ্ছিত করেছে কেন্দ্রীয় সরকার এবং মানুষ তার যোগ্য জবাব দেবে। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে পশ্চিমবাংলার মানুষকে “বদনাম করা, অপমান করা এবং বঞ্ছিত করার” অভিযোগ তুলে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তাঁর রাজ্যের দিকে আঙুল তোলার আগে, কেন্দ্রীয় সরকারের উচিত উত্তরপ্রদেশের “জঙ্গলরাজ এবং এনকাউন্টাররাজ” নিয়ে কথা বলা। তাঁর কথায়, “বাংলার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে কেন্দ্রীয় সরকার, প্রতিদিন বলা হচ্ছে হিংসা এবং আইনশৃঙ্খলার অবনতি হচ্ছে। জঙ্গলরাজ চলা উত্তরপ্রদেশে কী হচ্ছে? এমনকী সাধারণ মানুষ পর্যন্ত পুলিশে অভিযোগ করতে ভয় পাচ্ছে। একটি ঘটনায়  একাধিক পুলিশকর্মীর মৃত্যু হয়েছে”।  

.