This Article is From Aug 08, 2018

করুণানিধির সমাধিক্ষেত্র নিয়ে টালবাহানায় রাজনীতি দেখছে ডিএমকে

করুণানিধির মৃত্যুর পর শেষকৃত্যের জন্য জায়গা দেওয়া নিয়ে টালবাহানার জন্য প্রবল সমালোচনার মুখে পড়ল তামিলনাড়ুর সরকার।

করুণানিধির সমাধিক্ষেত্র নিয়ে টালবাহানায় রাজনীতি দেখছে ডিএমকে

মঙ্গলবার মৃত্যু হয় করুণানিধির। ( এএফপি)।

হাইলাইটস

  • গোটা ঘটনায় রাজনৈতিক প্রতিহিংসা আছে দাবি ডিএমকের
  • জয়ললিতার জন্য বিশেষ স্মৃতি সৌধ তৈরি করছে সরকার
  • সরকারের সিদ্ধান্তে সরব বিভিন্ন রাজনৈতিক দল
চেন্নাই:

করুণানিধির মৃত্যুর পর শেষকৃত্যের জন্য জায়গা দেওয়া নিয়ে টালবাহানার জন্য প্রবল সমালোচনার মুখে পড়ল তামিলনাড়ুর সরকার। প্রয়াত নেতার দল চায় তাঁর রাজনৈতিক গুরু সিএন আন্নাদুরাইয়ের সমাধিক্ষেত্রের পাশে শেষকৃত্য হোক করুণানিধির।

কিন্তু তাতে রাজি নয় পালানীস্বামী প্রশাসন। আর এই মনোভাবের জন্যই সমালোচনার মুখে পড়েছে তারা। শুধু ডিএমকে নয়, সমালোচনায় সরব হয়েছেন বিভিন্ন  দলের নেতারা। সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির মতে এটা খুবই দুর্ভাগ্যজনক সিদ্ধান্ত।                                          

এ ব্যাপারে প্রথম থেকেই সরব ডিএমকে। তারা মনে করছে এই সিদ্ধান্তের নেপথ্যে রাজনৈতিক প্রতিহিংসা আছে। দলের মুখপাত্র ও আইনজীবী এ সারভানান জানিয়েছেন আমরা এখনই স্মৃতি সৌধ চাইছি না। চাইছি শুধু শেষকৃত্যটা করতে দেওয়া হোক।

এরপরেই তিনি বলেন, ‘ আমরা জানতে পেরেছি 50 কোটি টাকা খরচ করে  3,400-3,500  বর্গফুট জায়গা জুড়ে জয়ললিতার স্মরণে ভবন তৈরি করা হচ্ছে কিন্তু করুণানিধির জন্য ছ’ফুট জায়গাও দেওয়া হচ্ছে না! আমার মনে হয় সরকার ডিএমকে কর্মী সমর্থকদের  ধৈর্যের পরীক্ষা নিচ্ছে। এই বিষয়টি  নিয়ে আদালতে শুনানি চলছে। আর একই সঙ্গে আদালতের বাইরে চড়তে শুরু করেছে রাজনীতির পারদ।        

 

.