This Article is From Feb 11, 2020

সিঁথি থানায় প্রৌঢ়ের মৃত্যু, ৩ পুলিশকর্মীকে 'ক্লোজ' করল লালবাজার

এই ঘটনায় সিবিআই তদন্ত দাবি করে হাইকোর্টে একটা মামলা রুজু করা হয়েছে

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

সিঁথি থানায় এক ব্যক্তির মৃত্যু ঘিরে সোমবার উত্তেজনা ছড়িয়েছিল। এবার সেই ঘটনায় তিন পুলিশকর্মীর বিরুদ্ধে বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দিল লালবাজার। (প্রতীকি ছবি)

Highlights

  • সিথি থানায় প্রৌঢ়ের মৃত্যু, বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দিল লালবাজার
  • সোমবার জিজ্ঞাসাবাদের থানায় ডাকা হয়েছিল এক ব্যক্তিকে
  • বিকেল ৫টা নাগাদ বুকে ব্যাথা অনুভব করেন তিনি, আরজি করে মৃত্যু হয় তাঁর
কলকাতা:

সিথি থানায় এক ব্যক্তির মৃত্যু ঘিরে সোমবার উত্তেজনা ছড়িয়েছিল। এবার সেই ঘটনায় তিন পুলিশকর্মীর বিরুদ্ধে বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দিল লালবাজার (Lal bajar)। জানা গেছে, রাজকুমার সাউ নামে ওই প্রৌঢ়কে একটা চুরির ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য থানায় (Sithi PS) ডেকে আনা হয়েছিল। সোমবার সন্ধ্যায় পুলিশি জেরা সহ্য করতে না পেরে থানাতেই মৃত্যু হয় রাজকুমারের। এই মৃত্যুর জন্য সিঁথি থানাকে কাঠগড়ায় তুলে অকথ্য অত্যাচারের অভিযোগ আনে মৃতের পরিবার। যদিও এই অভিযোগ নস্যাৎ করে পুলিশ বলেছিল, ওই প্রৌঢ় অসুস্থ ছিলেন এবং হৃদযন্ত্র বিকল হয়ে তাঁর মৃত্যু হয়েছে। কিন্তু সেই যুক্তি মানতে নারাজ ছিল পরিবার। এরপর তারা থানায় ভাঙচুর চালায় এবং অভিযুক্ত পুলিশকর্মীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। সেই অভিযোগের ভিত্তিতে বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে লালবাজার। অভিযুক্তরা হলেন; ওই থানার দু'জন সাব ইনস্পেক্টর আর একজন সার্জেন্ট। পাশাপাশি তদন্ত চলাকালীন তাঁদের নিষ্ক্রিয় থাকতে নির্দেশ দিয়েছে লালবাজার। অর্থাৎ কোনও পুলিশি কাজে ব্যবহার করা যাবে না ওই তিনজনকে। 

বউবাজারে ইস্ট-ওয়েস্ট মেট্রোর টানেলের কাজ শুরু করার অনুমতি কলকাতা হাইকোর্টের

এদিকে, এই ঘটনায় সিবিআই তদন্ত দাবি করে হাইকোর্টে একটা মামলা রুজু করা হয়েছে। সেই মামলার প্রেক্ষিতে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল অভ্রতোষ মজুমদার বলেছেন, একটা বিশেষ তদন্ত শুরু হয়েছে। কিন্তু লালবাজারেও কর্তারা কিছু বলতেই নারাজ। এদিনের শুনানিতে হাইকোর্টের প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণাণ এবং অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছে আগামী ২৫ ফেব্রুয়ারির পরবর্তী শুনানিতে জমা দিতে হবে ময়না তদন্তের রিপোর্ট। 

Advertisement

এদিকে এই ঘটনায় মৃত প্রৌঢ়কে বিজেপির কর্মী দাবি করে সোমবার পথ অবরোধ করেছিল বিজেপি। নেতৃত্বে ছিলেন রাজ্য নেতা রাজু বন্দ্যোপাধ্যায়। পরে তাঁদের আটক করে সিথি থানার পুলিশ। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement