This Article is From Nov 07, 2018

মেহুল ঘনিষ্ঠ দীপককে কলকাতা থেকে গ্রেফতার করল ইডি, তিন দিনের ট্রানজিট বিমান্ড দিল আদালত

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে  হাজার হাজার  কোটি টাকা ঋণ নিয়ে ফেরত না দেওয়ার অভিযোগ উঠেছে হিরে  ব্যবসায়ী নীরব মোদীর বিরুদ্ধে

মেহুল ঘনিষ্ঠ দীপককে কলকাতা থেকে গ্রেফতার করল ইডি, তিন দিনের ট্রানজিট বিমান্ড দিল আদালত

ইডি মনে  করছে  দীপক বিদেশে থাকা মেহুলের ব্যবসার সঙ্গে জড়িত

হাইলাইটস

  • মেহুল-ঘনিষ্ঠ এক আধিকারিককে গ্রেফতার করল ইডি
  • দীপক কুলকার্নি নামে ওই ব্যক্তি হংকং থেকে ফিরেছিলনে
  • ইডি মনে করছে দীপক বিদেশে থাকা মেহুলের ব্যবসার সঙ্গে জড়িত
কলকাতা:

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে  হাজার হাজার  কোটি টাকা ঋণ নিয়ে ফেরত না দেওয়ার অভিযোগ উঠেছে হিরে  ব্যবসায়ী নীরব মোদীর বিরুদ্ধে। সেই ঘটনাতেই অভিযুক্ত নীরবের মামা মেহুল চোকসিও। ভাগ্নের মতো তিনিও দেশ ছেড়েছেন। তাঁর সঙ্গে  যোগ আছে এমন একটি সংস্থার এক আধিকারিককে কলকাতা বিমান বন্দর থেকে গ্রেফতার করল ইডি। ইডি সূত্রে খবর দীপক কুলকার্নি নামে ওই ব্যক্তি হংকং থেকে  ফেরার সঙ্গে সঙ্গেই গ্রেফতার হয়েছেন। এরপর মঙ্গলবার তাঁকে  আদালতে পেশ করা হলে  বিচারক তিন দিনের ট্রানজিট রিমান্ড দিয়েছেন। মানে এই তিন দিনের মধ্যে  ধৃতকে অন্য  আদালতে পেশ করতে  হবে।          

ইডি মনে  করছে  দীপক বিদেশে থাকা মেহুলের ব্যবসার সঙ্গে জড়িত। তাঁর নামে আগেই  লুক আউট নোটিশ জারি হয়েছিল। তাছাড়া হংকংয়ের যে সংস্থায় দীপক কর্মরত পিএনবি  তদন্তে  জমা পড়া চার্জশিটে সেটিরও নাম আছে। 

এদিকে যে সময় তাঁর মামা মেহুলের ঘনিষ্ঠকে  গ্রেফতার করা  হচ্ছে  তখন নীরব মোদীর 11 টি সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি।  দুবাইয়ের বিভিন্ন জায়গায় থাকা  সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে  বলে  সংবাদ সংস্থা পিটিআই। গত মাসে একই ভাবে হংকং থেকে নীরবের সংস্থা  থেকে প্রচুর গয়না বাজেয়াপ্ত করে ইডি। বাজেয়াপ্ত সোনার আনুমানিক দাম প্রায় 255 কোটি। ব্যাঙ্ক থেকে ঋণ বাবদ নেওয়া হাজার হাজার কোটি টাকা ফেরত না দেওয়ার অভিযোগ প্রকাশ্যে আসার পর থেকেই দেশ ছাড়া  নীরব এবং তাঁর মামা মেহুল চোকসি। নীরব এখন বিলেতে রয়েছেন বলে অনুমান ভারতীয় সংস্থাগুলির। সেই মতো তাঁকে এ দেশে  ফিরিয়ে  আনার চেষ্টা  চলছে। কিন্তু এখনও তাঁর নাগাল মেলেনি। ফিরিয়ে আনার চেষ্টা হচ্ছে মেহুলকেও । 

.