हिंदी में पढ़ें
This Article is From Jun 18, 2020

সুন্দর ঝকঝকে ত্বক চান? ফ্রিজ খুলে হাতে নিন 'আইস কিউব', আর তারপর?

Ice Cube For Skin: কোনওদিন যদি মুখে বরফ না ঘষে থাকেন তবে আর দেরি না করে আজই ঘষে ফেলুন, দেখবেন কেমন আরাম অনুভব করেন আপনি

Advertisement
Lifestyle Edited by

Ice Cubes For Skin: বরফ ত্বকে ঘষার পরেই অনুভব করবেন এক দারুণ আরাম

Highlights

  • ত্বকের জন্যে দারুণ সুফল দেয় বরফ
  • বিভিন্ন ভেষজ উপাদান মিশিয়ে তৈরি করতে পারেন আইস কিউব
  • নিয়মিত মুখে ঘষলে মুখ হবে ঝকঝকে
নয়া দিল্লি:

গরম হোক বা বর্ষার স্যাঁতসেঁতে আবহাওয়া, এমনকী ঠকঠকে শীতেও আপনার ত্বকে চাকচিক্য আনতে একটুকরো বরফই (Ice Cube For Skin) যথেষ্ট। যদি কখনও আপনি নিজের মুখে 'আইস কিউব' ব্যবহার (Ice Cube Benefits) না করে থাকেন তবে আর দেরি না করে এখনই করে ফেলুন। আলতো ভাবে বৃত্তাকার গতিতে নিজের মুখের উপর বরফের ওই টুকরোটি ঘষলে (Ice Cube Massage) আপনার অজান্তেই মুখ থেকে বেরিয়ে আসবে আরামের শব্দ। বরফ যে শুধু আপনার মুখের ত্বককে স্বস্তি দেয় তাই নয়, এই বরফের সাহায্যে আপনার মুখের রোমকূপের খোলা ছিদ্রগুলিও বন্ধ হয়ে যায়, ফলে ত্বক পরিষ্কার থাকে। রোদে পুড়ে মুখে কালচে ভাব চলে এসেছে? কিম্বা মুখে গুড়ি গুড়ি র‍্যাশ উঠেছে? বরফ ঘষুন আর হাতে হাতে ফল পেয়ে যান।

বরফ দিয়ে আপনি ঠিক কী কী করতে পারেন তার জন্যে নিয়ে এসেছি কিছু টিপস। সেগুলি প্রয়োগ করুন আর অন্যের চোখে হয়ে উঠুন 'ড্রিম গার্ল'।

শশা-বরফ ক্লিনজার (Cucumber Cleanser for Skin)

Advertisement

এর জন্যে আপনার প্রয়োজন
১টি শসা
১ চামচ লেবুর রস
১ চামচ মধু

শসা বেটে একটা পেস্ট তৈরি করুন আর তাতে মেশান ১ চামচ লেবুর রস এবং ১ চামচ মধু। তারপর ওই মিশ্রণটি ডিপ ফ্রিজে রেখে আইস কিউব বানিয়ে নিন। এবার একটি কিউব বের করে মুখে ও গলায় বেশ কিছুক্ষণ ঘষুন। মিনিট ১০-১৫ পর জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। দেখবেন দারুণ উপকার পাবেন।

Advertisement

গ্রিন টি আইস কিউব (Green Tea Ice Cube for Skin)

এর জন্যে আপনার প্রয়োজন
২টি গ্রিন টি ব্যাগ
২ কাপ জল

Advertisement

দুটি গ্রিন টি ব্যাগ ব্যবহার করে প্রথমে গ্রিন টি তৈরি করে নিন। তারপর সেটি ডিপ ফ্রিজের মধ্যে ঢুকিয়ে গ্রিন টিয়ের আইস কিউব বানান। যখনই ক্লান্ত লাগবে, ফ্রিজ থেকে বের করে মুখে ঘষে নিন। এতে চোখের নিচের কালিও দূর হয়। 

অ্যালোভেরা কিউব (Aloe Vera Ice Cube for Skin)

Advertisement

এর জন্যে আপনার প্রয়োজন

৪ চামচ জৈব অ্যালোভেরা জেল
১/২ চামচ মধু

Advertisement

অ্যালোভেরা জেলটিতে মধু মিশিয়ে একটি আইস ট্রেতে রেখে জমিয়ে নিন। আপনার ত্বকে যদি রোদে পোড়া ভাব থাকে বা চুলকানি জাতীয় সমস্যা থাকে তবে এটায় আপনার দারুণ উপকার হবে। এই অ্যালোভেরা কিউব আপনার ত্বককে ঠান্ডা করবে এবং হাইড্রেট করবে।

Advertisement