Read in English
This Article is From Apr 18, 2020

কাশ্মীরে জঙ্গিহানা! শহিদ ৩ সিআরপিএফ জওয়ান

দক্ষিণ কাশ্মীরের সোপোরে এই হামলায় শহিদ হলেন সিআরপিএফ-এর ৩ জওয়ান।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

দক্ষিণ কাশ্মীরের সোপোরে এই হামলায় শহিদ হলেন সিআরপিএফ-এর ৩ জওয়ান। (ফাইল ছবি)

Highlights

  • বারামুল্লায় যৌথ বাহিনীর ওপর জঙ্গি হামলা! শহিদ ৩ জওয়ান
  • জঙ্গিদের সন্ধানে তল্লাশি অভিযান চালাচ্ছে বাহিনী
  • এই নিয়ে দু'সপ্তাহে দ্বিতীয়বার জঙ্গি হানা কাশ্মীরে
নয়া দিল্লি :

লকডাউনের (Amid Lockdown) আবহে কাশ্মীরে জঙ্গি হানা। দক্ষিণ কাশ্মীরের সোপোরে এই হামলায় (Terrorist attack in Kashmir)  শহিদ হলেন সিআরপিএফ-এর ৩ জওয়ান। বারামুল্লা জেলায় রাজ্য পুলিশ ও সিআরপিএফ (CRPF)-এর যৌথ বাহিনীর টহলদারির সময় এই হামলা ঘটায় জঙ্গিরা। সন্ত্রাসবাদীদের খুঁজতে জেলা জুড়ে তল্লাশি অভিযান চালু করেছে বাহিনী। এদিকে, গত দু'সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার জঙ্গি হামলায় রক্তাক্ত হল উপত্যকা। চলতি মাসের প্রথমে কয়েকজন জঙ্গি, উপত্যকায় হামলা চালানোর ছক করছে এই খবর পেয়ে বিশেষ অভিযান চালায় ভারতীয় সেনাবাহিনীর জওয়ানরা। তারপরেই হার্ডমান্ডগুড়িতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলি বিনিময়ের সময় নিকেশ হয় ২ জঙ্গি। তবে গোয়েন্দা সূত্রে খবর, ওই এলাকায় আরও কয়েকজন জঙ্গি গা ঢাকা দিয়ে ছিল। এই খবরে এলাকা জুড়ে চিরুণী তল্লাশি চালিয়েছিলেন জওয়ানরা। সারা দেশের মতো জম্মু ও কাশ্মীরেও করোনা ভাইরাস থাবা বসিয়েছে। লকডাউনের জেরে সেখানেও গৃহবন্দি অবস্থায় কাটাচ্ছেন স্থানীয় মানুষজন। এরই মধ্যে আবার সন্ত্রাস হামলায়  খবর পেয়েই সতর্ক ছিলেন নিরাপত্তাবাহিনী। চালানো হয় বিশেষ অভিযান, অবশেষে মিলেছিল সেই সাফল্য।

২০ এপ্রিল থেকে কোন কোন ক্ষেত্রে কাজ শুরু, দেখুন সেই কেন্দ্রীয় তালিকা

অপরদিকে, জঙ্গি হামলার মধ্যেই অব্যাহত ছিল পাক সেনার যুদ্ধবিরতি লঙ্ঘন। চলতি মাসে প্রায় ৪ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাক সেনা। তাঁদের গোলায় নিহত হয়েছেন ৩ ভারতীয় নাগরিকও। মাসের প্রথমে  জম্মু ও কাশ্মীরের কুপওয়াড়ায় বিশেষ বাহিনীর সেনার গুলিতে পাঁচজন জঙ্গি খতম হওয়ার পর ভারতীয় সেনা ওই একই এলাকার একটি ড্রোন ফুটেজ প্রকাশ করেছিল। সেই ভিডিওতে পাক সেনার উপরে ভারতের প্রত্যাঘাত দেখা গিয়েছে। ওই ফুটেজে দেখা যাচ্ছে, ভারতীয় বোফর্স কামানের গোলা আছড়ে পড়ছে পাক শিবিরে। ভিডিওতে একাধিক বিস্ফোরণ দেখা গিয়েছে। ভারতীয় সেনা সূত্রে জানা যাচ্ছে, পাক জঙ্গিদের লঞ্চ প্যাড, গোলাবারুদকে লক্ষ করে আক্রমণ চালানো হয় সীমান্তরেখা পেরিয়ে। সেনা জানিয়েছে, এর আগে কুপওয়াড়ার কেরান সেক্টরে অযাচিত ভাবেই যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। তারপরই পাল্টা জবাব দেয় ভারত।

প্রধানমন্ত্রী হতে চান অমিতাভ বচ্চন! 'শুভ শুভ বলুন', সহাস্য জবাব

গত রবিবার পাঁচজন ভারতীয় সেনার বিশেষ বাহিনী পাক জঙ্গিদের সঙ্গে এনকাউন্টার চালায়। জঙ্গিদের খতম করার পর বিশেষ বাহিনীর সেনারাও শহিদ হন।

Advertisement



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement