This Article is From Dec 04, 2019

বিজেপিতে যাওয়া তিন তৃণমূল বিধায়ক ফের ফিরতে চাইছেন পুরনো দলে: তৃণমূল সূত্র

দলত্যাগী তৃণমূল বিধায়কদের বিজেপি থেকে আবারও তৃণমূলে ফিরে যাওয়ার সম্ভাবনা প্রসঙ্গে বিজেপির জবাব, এসবই সম্ভবত তৃণমূলের ছড়ানো গুজব। 

বিজেপিতে যাওয়া তিন তৃণমূল বিধায়ক ফের ফিরতে চাইছেন পুরনো দলে: তৃণমূল সূত্র

নির্বাচনের ফলাফল প্রকাশিত হওয়ার পরই তৃণমূলের আটজন বিধায়ক যোগ দেন বিজেপিতে।

লোকসভা নির্বাচনের পরে বিজেপিতে (BJP) যোগদান করা তিন তৃণমূল বিধায়ক (TMC MLAs who switched over to BJP) আবার ফিরতে চাইছেন। একথা জানিয়েছে তৃণমূল (TMC) সূত্র। যদিও তৃণমূল নেতৃত্ব জানিয়ে দিয়েছেন, তাঁরা আর এই দলত্যাগীদের ফিরিয়ে নিতে রাজি নন। তাঁদের বক্তব্য, ‘‘বিশ্বাসঘাতকদের'' বিশ্বাস করা যায় না। তৃণমূল সূত্র থেকে জানা যাচ্ছে, উত্তর ২৪ পরগনার ওই তিন বিধায়ক গেরুয়া শিবিরে যোগদান করার কয়েক মাসের মধ্যেই আবারও তৃণমূল নেতাদের সঙ্গে যোগাযোগ করতে শুরু করেন ও দলে ফেরার ইচ্ছা প্রকাশ করতে থাকেন। তৃণমূল কংগ্রেসের উত্তর ২৪ পরগনার এক নামপ্রকাশে অনিচ্ছুক বর্ষীয়ান নেতা জানাচ্ছেন, ‘‘জেলার তিন বিধায়ক যাঁরা দল ছেড়েছিলেন, তাঁরা আবারও ফেরার ইচ্ছা প্রকাশ করেছেন। এবার দলের শীর্ষ নেতৃত্ব তাঁদের সিদ্ধান্ত নেবেন।''

দলের বর্ষীয়ান মন্ত্রী ও তৃণমূলের উত্তর ২৪ পরগনা শাখার সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়ে দিয়েছেন, দল তাঁদের ফিরিয়ে নিতে ইচ্ছুক নয়।

শয়তানদের শাস্ত্রের উল্লেখ করা উচিৎ নয়: বিজেপিকে লাগাতার আক্রমণ অধীর চৌধুরীর

তিনি বলেন, ‘‘আমি শুনেছি তাঁদের কয়েক জন আমাদের সঙ্গে যোগাযোগ করতে চাইছেন। আমরা কেউই ওঁদের সঙ্গে যোগাযোগ করতে চাই না। এবং আমার পরামর্শ হল, তাঁরা যেন আমার সঙ্গে যোগাযোগ করার সাহস না করেন।''

তিনি আরও বলেন, ‘‘একটা কথা আমরা পরিষ্কার করে ব‌লে দিতে চাই। আমরা বিশ্বাসঘাতকদের ফিরিয়ে নেব না। কোনও হাওয়ামোরগ ও বিশ্বাসঘাতককেই দলে প্রয়োজন নেই আমাদের। যদিও চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন আমাদের দলীয় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।''

সন্ময় বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দমনমূলক পদক্ষেপ না করতে পুলিশকে নির্দেশ হাইকোর্টের

এবারের লোকসভা নির্বাচনে বিজেপি দারুণ ফল করে রাজ্যে। ৪২টি আসনের মধ্যে ১৮টি আসন পায় তারা। শাসক তৃণমূল পায় ২২টি আসন। শাসক দলের থেকে মাত্র চারটি আসন কম পেয়েছিল গেরুয়া শিবির। 

নির্বাচনের ফলাফল প্রকাশিত হওয়ার পরই তৃণমূলের আটজন বিধায়ক এবং কংগ্রেস ও সিপি(আই)এম -এর একজন করে বিধায়ক যোগ দেন বিজেপিতে।

দলত্যাগী তৃণমূল বিধায়কদের বিজেপি থেকে আবারও তৃণমূলে ফিরে যাওয়ার সম্ভাবনা প্রসঙ্গে বিজেপির জবাব, এসবই সম্ভবত তৃণমূলের ছড়ানো গুজব। 

এক বিজেপি নেতা জানাচ্ছেন, ‘‘আমরা জানি না এটা সত্যি না মিথ্যে। এমনটা হতেই পারে তৃণমূল এই ধরনের গুজব ছড়িয়ে আতঙ্ক তৈরি করতে চাইছে। আর যদি এটা সত্যি হয়, তাহলেও তা আমাদের দলের ভবিষ্যতে কোনও প্রভাব ফেলবে না।''

লোকসভা নির্বাচ‌নের পরে বহু তৃণমূল কাউন্সিলর গেরুয়া শিবিরে যোগ দেন। সাতটি পুরসভা দখল করে বিজেপি। // যদিও শেষ দু'মাসে সেই সমস্ত পুরসভাই পুনর্দখল করেছে তৃণমূল কংগ্রেস। 
 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.