This Article is From Aug 07, 2018

ঝাড়গ্রামে চলন্ত ট্রেনের ধাক্কায় প্রাণ হারাল তিনটি হাতি

রাত দেড়টা নাগাদ জ্ঞানেশ্বরী এক্সপ্রেসের ধাক্কায় দুটি পূর্ণবয়স্ক হাতি সহ একটি বাচ্চা হাতির মৃত্যু হয় বলে জানা গিয়েছে

ঝাড়গ্রামে চলন্ত ট্রেনের ধাক্কায় প্রাণ হারাল তিনটি হাতি

মৃত তিনটি হাতির দেহ জঙ্গলের মধ্যেই কোনও একটি স্থানে সমাধিস্থ করা হবে।

কলকাতা:

আজ ঝাড়গ্রামে ট্রেনের ধাক্কায় ফের মারা গেল তিনটি হাতি। বন দফতরের এক কর্মকর্তা এই কথা জানান।

রাত দেড়টা নাগাদ জ্ঞানেশ্বরী এক্সপ্রেসের ধাক্কায় দুটি পূর্ণবয়স্ক হাতি সহ একটি বাচ্চা হাতির মৃত্যু হয় বলে জানা গিয়েছে। ট্রেনটি ওই সময় ঘন্টায় একশো আশি কিলোমিটার গতিতে চলছিল। রাজ্য বন দফতরের ঝাড়গ্রাম ডিভিশনের অতিরিক্ত অধিকর্তা সমীর কুমার মজুমদার এই কথা জানিয়েছেন। “হাতিদের একটা বড় দলকে গত কয়েকদিন ধরেই ঝাড়গ্রামের জঙ্গলে ঘুরে বেড়াতে দেখা যাচ্ছিল। এটা মনে করা হচ্ছে যে, ওই দলটি থেকে তিনটি হাতি দলছুট হয়ে পড়ে ট্রেনের লাইন দিয়ে যাওয়ার সময় জ্ঞানেশ্বরীর সামনে পড়ে যায়”, বলেন তিনি।

তিনি আরও জানান, রেলের বেশ কয়েকজন কর্মকর্তা, পুলিশ আধিকারিক, বন দফতরের কর্তা বাসব রাজ হোলাইচি সহ অনেকেই ঘটনাস্থল পরিদর্শনে যান। বন দফতরের ওই সহকারী অধিকর্তা এই কথাও জানান যে, আজকের ঘটনাটি কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়। এর আগেও, এমন ঘটনা ঘটেছে বেশ কয়েকবার। গত বছরও এমন একটি সময়ে এক দুর্ঘটনার কবলে পড়ে মৃত্যুর কোলে ঢলে পড়েছিল এক পূর্ণবয়স্ক হাতি। “ট্রেনের সঙ্গে যাতে কোনওভাবেই ধাক্কা লেগে আর একটি হাতির মৃত্যুও না হয়, তা নিশ্চিত করার জন্য আমাদের কড়া ব্যবস্থা গ্রহণ করতেই হবে”, বলেন সমীর কুমার মজুমদার। তিনি জানান, মৃত তিনটি হাতির দেহ জঙ্গলের মধ্যেই কোনও একটি স্থানে সমাধিস্থ করা হবে।

এই ঘটনার জন্য খড়গপুর-টাটানগর বিভাগে ট্রেন চলাচল দু’ঘন্টা বন্ধ ছিল।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.