தமிழில் படிக்க
This Article is From Nov 22, 2018

দাদু চন্দ্রবাবুর চেয়ে ছ’গুণ বড়লোক তাঁর তিন বছরের নাতি!

এক বছরে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু  নায়ডুর পারিবারিক সম্পত্তি বাড়ল সাড়ে বারো  কোটি টাকা।

Advertisement
অল ইন্ডিয়া ,

Highlights

  • চন্দ্রবাবু নায়ডুর পারিবারিক সম্পত্তি বাড়ল সাড়ে বারো কোটি টাকা
  • মুখ্যমন্ত্রীর ছেলে নারা লোকেশ বুধবার সন্ধ্যায় তাঁদের পারিবারিক সম্পত্তির
  • গত আট বছর ধরে স্বেচ্ছায় নিজের সম্পত্তি ঘোষণা করেন চন্দ্রবাবু
হায়দরাবাদ :

এক বছরে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু  নায়ডুর পারিবারিক সম্পত্তি বাড়ল সাড়ে বারো  কোটি টাকা। মুখ্যমন্ত্রীর ছেলে নারা লোকেশ  বুধবার সন্ধ্যায় তাঁদের পারিবারিক সম্পত্তির হিসেব দিলেন। গত আট বছর ধরে স্বেচ্ছায় নিজের সম্পত্তি ঘোষণা করেন চন্দ্রবাবু। একটি সমীক্ষা বলছে তিনি দেশের সবচেয়ে বিত্তবান মুখ্যমন্ত্রী।  নির্বাচনের মনোনয়ন পত্র অনুযায়ী  তাঁর সম্পদের পরিমাণ ১৭৭ কোটি টাকা। আর এ বছর পেশ করা  সম্পত্তি  বিশ্লেষণ করলে  দেখা  যায়  ৬৮ বছরের মুখ্যমন্ত্রীর পারিবারিক আয় গত বছর ছিল ৬৯ কোটি টাকা ২৯ লাখ টাকা। এবার সেটা বেড়ে হয়েছে ৮১ কোটি ৮৩ লক্ষ টাকা। মানে  সম্পদ বেড়েছে  ১২ কোটি ৫৫ লাখ  টাকা।

 

আমরা প্রত্যেকেই মহাজোটের মুখ, চন্দ্রবাবুর সঙ্গে বৈঠকের পর বললেন মমতা    

Advertisement


ব্যক্তিগত ভাবে  চন্দ্রবাবুর  সম্পদ বেড়েছে প্রায় তিন  কোটি টাকা। তাঁর স্ত্রীয়ের আয় ২৫  কোটি থেকে  বেড়ে হয়েছে  ৩১ কোটি টাকা। ছেলে তথা  অন্ধ্রপ্রদেশের মন্ত্রীর সম্পত্তিও বেড়েছে। তাঁর তিন বছরের নাতি দেবাংশুর নামে  থাকা  সম্পদের পরিমাণ বেড়েছে  প্রায় সাত কোটি টাকা। আগে ছিল ১১ কোটি ৫৪ লাখ টাকা। এখন হয়েছে ১৮ কোটি  ৭১ লাখ টাকা।

রাজ্যের বিভিন্ন জায়গায় টিডিপি নেতাদের বাড়িতে  তল্লাশি চালাচ্ছে আয়কর দপ্তর। এই ঘটনায় রাজনৈতিক প্রতিহিংসা দেখছে  চন্দ্রবাবুর দল। অন্ধ্রপ্রদেশের জন্য  বিশেষ আর্থিক মর্যাদা না পেয়ে এনডিএ ছেড়ে বেরিয়ে  আসেন চন্দ্রবাবু। তারপর থেকে  বিজেপির অন্যতম প্রধান সমালোচকের ব ভুমিকায় দেখা  গিয়েছে তাঁকে।  বিজেপি বিরোধী জোট গঠনের তৎপরতাও শুরু হয়েছে তাঁর  এবং আরও কয়েকজন বিরোধী নেতার উদ্যোগেই।  সে ব্যাপারে কথা  বলতে  দিন কয়েক আগে  কলকাতায় এসে মুখ্যমন্ত্রী  মমতা  বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে  দেখাও করেন চন্দ্রবাবু। এমতাবস্থায় আয়কর দপ্তরের তল্লাশির  নেপথ্যে  রাজনীতি দেখছেন চন্দ্রবাবু।                                                

Advertisement

                 

 

Advertisement