Read in English
This Article is From May 28, 2019

বাংলার ৩১ জন সাংসদই কোটিপতি, গতবার ছিলেন ২৬ জন

রাজ্যের ৪২ জন নির্বাচিত সাংসদের মধ্যে ৩১ জন-ই কোটিপতি। গত লোকসভা নির্বাচনে (General Election) এই সংখ্যাটি ছিল ২৬। ইলেকশন ওয়াচ  (Election Watch)  এই খবর জানিয়েছে।

Advertisement
Kolkata

রাজ্যের অন্যতম ধোনি সাংসদ ঘাটালের দেব

Highlights

  • রাজ্যের ৪২ জন নির্বাচিত সাংসদের মধ্যে ৩১ জন-ই কোটিপতি
  • গত লোকসভা নির্বাচনে এই সংখ্যাটি ছিল ২৬
  • তালিকার একেবারে শুরুতেই রয়েছেন তৃণমূল কংগ্রেসের সাংসদ খলিলুর রহমান
কলকাতা:

রাজ্যের ৪২ জন নির্বাচিত সাংসদের মধ্যে ৩১ জন-ই কোটিপতি। গত লোকসভা নির্বাচনে (General Election) এই সংখ্যাটি ছিল ২৬। ইলেকশন ওয়াচ  (Election Watch)  এই খবর জানিয়েছে। তালিকার একেবারে শুরুতেই রয়েছেন তৃণমূল কংগ্রেসের সাংসদ  খলিলুর রহমান। এবার মুর্শিদাবাদের জঙ্গিপুর আসন থেকে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের (Ex President Of India) পুত্র অভিজিৎ মুখোপাধ্যায় এবং বিজেপির প্রার্থীকে পরাজিত করে নির্বাচিত হয়েছেন খলিলুর। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৩৬ কোটি টাকা।

ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় পাঁচ সদস্যের বিশেষ কমিটি করল রাজ্য

দ্বিতীয় স্থানে আছেন তৃণমূল সাংসদ দীপক অধিকারী । বাংলা ছায়াছবির এই সময়ের জনপ্রিয় নায়ক দেব (Bengali Actor DEV) প্রায় একই পরিমাণ টাকার মালিক। কংগ্রেসের সাংসদ আবু হাসেম খান চৌধুরিও প্রায় একই পরিমাণ সম্পত্তির মালিক। দেব এবং আবু হাসেম খান দুজনেই নিজেদের পুরনো কেন্দ্র ঘাটাল এবং মালদা দক্ষিণ থেকে নির্বাচিত হয়েছেন। খলিলুর অবশ্য এই প্রথম সাংসদ হলেন।  সবচেয়ে কম সম্পত্তি রয়েছে বোলপুরের তৃণমূল সাংসদ অসিত মালের। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১৩ লাখ টাকা। এর পরেই আছেন আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বারলা।তিনি  ১৩ লক্ষ টাকার মালিক।

Advertisement

রাজ্য প্রশাসনে বড় রদবদল, স্বরাষ্ট্র সচিব হলেন আলাপন বন্দ্যোপাধ্যায়

 এই ৪২ জনের মধ্যে ২৩ জনের নামে অপরাধ মূলক মামলা রয়েছে। গতবারের জয়ী সাংসদদের ৮ জনের নামে অপরাধ মূলক মামলা ছিল বলে জানিয়েছে ইলেকশন ওয়াচ।  

Advertisement
Advertisement