This Article is From Sep 24, 2018

পুলিশের পরীক্ষা দিতে এসে সিআইডির হাতে গ্রেফতার 42

পুলিশে চাকরির পরীক্ষা দিতে এসে গ্রেফতার 42! অত্যাধুনিক সরঞ্জামের সাহায্য নিয়ে পুলিশের কন্সটেবল পদের পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় এই 42 জনকে গ্রেফতার করল সিআইডি।

পুলিশের পরীক্ষা দিতে এসে সিআইডির হাতে গ্রেফতার 42

এই 42 জনকে মুখোমুখি বসিয়েও জেরা করবেন গোয়েন্দারা।

হাইলাইটস

  • প্রত্যেকের বিরুদ্ধেই একাধিক ধারায় মামলা শুরু হয়েছে
  • রাজ্য গোয়েন্দা সংস্থার কাছে আগে থেকেই এ ব্যপরে খবর ছিল
  • ক্রেডিট কার্ডের মতো দেখতে একটি ডিভাইসের সাহায্য নেওয়া হয়েছিল
কলকাতা:

পুলিশে চাকরির পরীক্ষা দিতে এসে গ্রেফতার 42! অত্যাধুনিক সরঞ্জামের সাহায্য নিয়ে পুলিশের কন্সটেবল পদের পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় এই 42 জনকে গ্রেফতার করল সিআইডি। প্রত্যেকের বিরুদ্ধেই একাধিক ধারায় মামলা শুরু হয়েছে। সূত্রের খবর, রাজ্য গোয়েন্দা সংস্থার কাছে  আগে থেকেই এ ব্যপরে খবর ছিল। আর সেই মতো  ছিল নজরদারির ব্যবস্থা। কীভাবে নকল করার পরিকল্পনা ছিল ধৃতদের? গোয়েন্দারা জানিয়েছেন, ক্রেডিট কার্ডের মতো দেখতে একটি ডিভাইসের সাহায্য নেওয়া হয়েছিল। সেগুলিকে জুতোর মধ্যে লুকিয়ে নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেছিল ধৃতরা।

এক সিআইডি কর্তা জানিয়েছেন, ওই ডিভাইসটি মোবাইলের সঙ্গে সংযুক্ত করা হয়। তারপর প্রয়োজনীয় বার্তা বাইরে পাঠানো যাবে। কয়েকজন আবেদনকারীর থেকে ইয়ারপিসও মিলেছে। তদন্তকারীদের ধারনা এর নেপথ্যে বড় কোনও চক্রান্ত কাজ করছে। ধৃতদের জেরা করে সেই চক্রের সন্ধান পাওয়ার চেষ্টা করছেন আধিকারিকরা। পাশাপাশি গোটা প্রক্রিয়াটির তথ্য প্রযুক্তিগত দিকটাও খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ থেকে শুরু করে বিভিন্ন সরকারি চাকরির পরীক্ষাতেই এ ধরনের ঘটনা ঘটে। কিন্তু গত কয়েক বছর ধরে  প্রযুক্তির সাহায্য নিয়ে দুর্নীতির আশ্রয় নিচ্ছেন  কেউ কেউ। এর আগেও বিভিন্ন  পরীক্ষার আবেদনকারীদের থেকে  ইলেকট্রনিক  ডিভাইস পাওয়া গিয়েছে। কিন্তু এবারের ঘটনার ব্যপ্তি অনেক বেশি বলে মনে করছে সিআইডি। এই 42 জনকে মুখোমুখি বসিয়েও জেরা করবেন গোয়েন্দারা। পাশাপাশি এদের বিষয়ে খোঁজ খবরও শুরু  হয়েছে।  

                               

 

.