This Article is From Aug 20, 2018

42  সপ্তাহের অন্তঃসত্ত্বা হয়েও চাপ প্যাডেলে

পথ দেখিয়েছেন প্রধানমন্ত্রী। সেই পথে হেঁটে নজির গড়লেন নারী কল্যাণ মন্ত্রী।

42  সপ্তাহের অন্তঃসত্ত্বা হয়েও চাপ  প্যাডেলে

গ্রিন পার্টির এই সাংসদ এমনিতেই সাইকেল চালাতে ভালবাসেন।

ওয়েলিংটন (নিউজিল্যান্ড):

পথ দেখিয়েছেন প্রধানমন্ত্রী। সেই পথে হেঁটে নজির গড়লেন নারী কল্যাণ মন্ত্রী। বিশ্বায়নের সমস্যায় জেরবার বিশ্ববাসীকে ঘুরে দাঁড়ানোর পথ  দেখালেন নিউজিল্যাণ্ডের নারী কল্যান মন্ত্রী জুলি অ্যান জেন্টার। অন্তঃসত্ত্বা এই মহিলা হাসপাতালে গেলেন সাইকেলে চড়ে! প্রায় এক কিলোমিটার রাস্তা পের হলেন এভাবেই।    

শুধু বিশ্বায়ন নয় নারীদের সাহসও জোগালেন এই সুন্দরী। সাইকেলে চড়ার ছবি নিজেই দিলেন টুইটারে। সঙ্গে লিখলেন, "আমি এবং আমার সঙ্গী ঠিক করলাম সাইকেলে চড়ে যাব। এতটা রাস্তা সাইকেল চালিয়ে মনটা খুব ফুরফুরে হয়ে গেল।"                

                                      

গ্রিন পার্টির এই সাংসদ এমনিতেই সাইকেল চালাতে ভালবাসেন। বিভিন্ন  সময় সাইকেল চালাতে দেখা গিয়েছে তাঁকে। আর এ ব্যাপারে আত্মবিশ্বাস এতটাই বেশি যে 42  সপ্তাহের অন্তঃসত্ত্বা হয়েও চাপ দিলেন প্যাডেলে। এখন অকল্যান্ড সিটির ওই হাসপাতালেই চিকিৎসা চলছে তাঁর। গোটা ব্যাপারটায় খুবই উৎফুল্ল তাঁর সহকর্মীরা। তারাও টুইটারে অভিনন্দন জানিয়েছেন জুলিয়ানকে। মাস দুয়েক আগে  এভাবেই  দৃষ্টান্ত স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী জ্যাকিন্দা অর্ডারন। সন্তান হওয়ার মাত্র কয়েক দিনের মধ্যেই কাজে ফিরেছিলেন  তিনি। তাঁর আগে পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোও দায়িত্বে থাকার সময় মা হয়েছিলেন।                 

.