This Article is From Jul 16, 2019

বীরভূমে উদ্ধার প্রচুর পরিমাণে বিস্ফোরক, গ্রেফতার ৪৪৩ জন

বীরভূমের বিভিন্ন জায়গা থেকে আগেও, অস্ত্র, বিস্ফোরক উদ্ধার করা হয়।

Advertisement
Kolkata

এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, রবিবার তল্লাশি অভিযানে, ৪৪৩ জনকে গ্রেফতার করা হয়েছে। (ফাইল)

কলকাতা:

বীরভূমে জেলাজুড়ে তল্লাশি চালিয়ে ৪৪০ জনকে গ্রেফতার করা হয়েছে এবং উদ্ধার করা হয়েছে প্রচুর পরিমাণে বিস্ফোরক। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, রবিবার তল্লাশি অভিযানে, ৪৪৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তল্লাশি অভিযানে, লোকপুর, পানরুই, সদাইপুর, কাঁকড়তলা, রামপুরহাট এবং মহম্মদ বাজার থানা এলাকা থেকে উদ্ধার করা হয়েছে, ২৬৮টি তাজা বোমা, ১৮০ কেজি অ্যামোনিয়াম নাইট্রেট, ৬৩০টি ডিটোনেটরস, ১২৫টি জিলেটিন স্টিক। এছাড়াও সদাইপুর, খয়রাশোল, দুবরাজপুর, নলহাটি, মুরারই এবং মারগ্রাম থামা এলাকা থেকে ৬টি দেশী বন্দুক এবং গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।  বীরভূমের বিভিন্ন জায়গা থেকে আগেও, অস্ত্র, বিস্ফোরক উদ্ধার করা হয়।

বীরভূমের রামপুরহাট থেকে প্রচুর পরিমাণে বিস্ফোরক, ডিটোনেটর উদ্ধার করল সিআইডি

এর আগে, বীরভূমের রামপুরহাট থেকে ২৩৮ প্যাকেট অ্যামোনিয়াম নাইট্রেট উদ্ধার করল সিআইডি, প্রত্যেকটিতে রয়েছে ৫০ কেজি করে অ্যামোনিয়াম নাইট্রেট। বুধবার তল্লাশি অভিযান চালিয়ে প্রচুর পরিমাণে এই বিস্ফোরক উদ্ধার করা হয়। আরও তল্লাশি চালিয়ে, সংলগ্ন একটি কালভার্টের কাছে ১,০০০ ডিটোনেটরের ১০টি করে প্যাকেটে ভরা মোট ৮টি ব্যাগ উদ্ধার হয়।

Advertisement

এর আগে ৭ জুলাই এলাকায় হিংসার ঘটনা ঘটে। ব্যবহার করা হয় আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক। তারপরেই তল্লাশি চালিয়ে ১১২টি তাজা বোমা উদ্ধার করে পুলিশ। সঙ্গে সঙ্গেই ৬টি দেশী অস্ত্রও উদ্দার করা হয়। ঘটনায় মোট ৩৯৯ জনকে গ্রেফতার করে পুলিশ।

বীরভূম থেকে উদ্ধার ১০০-রও বেশি বোমা, গ্রেফতার প্রায় ৪০০

Advertisement

গত সপ্তাহে তল্লাশি চালিয়ে বিভিন্ন জায়গা থেকে অস্ত্র ও বিস্ফোরণ বাজেয়াপ্ত করে পুলিশ। বহু অভিযুক্তকে গ্রেফতারও করা হয়। সব মিলিয়ে ১১২টি বোমা, ছ'টি দেশি আগ্নেয়াস্ত্র এবং প্রচুর বুলেট পাওয়া গিয়েছে ছ'টি পুলিশ থানা এলাকায়। শনিবার সারা রাত ধরে তল্লাশি চালিয়ে এগুলি উদ্ধার করা হয়েছে। রবিবার এই কথা জানান পুলিশ সুপারিন্টেন্ডেন্ট শ্যাম সিংহ। গত ক'দিন ধরেই শাসক তৃণমূল ও বিরোধী বিজেপির পক্ষ থেকে একে অপরের বিরুদ্ধে অভিযোগ আনা হচ্ছিল এলাকায় গোপনে অস্ত্রশস্ত্র মোতায়েন করার ব্যাপারে।

সিউড়িতে বিস্ফোরণ, উড়ে গেল ক্লাবঘরের ছাদ

Advertisement

বৃহস্পতিবার লাভপুরে এক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের পরিত্যক্ত বিল্ডিং আচমকাই বিস্ফোরণে ধ্বসে যায়। তার চারদিন আগে মল্লারপুর অঞ্চলে একটি ক্লাবের ভিতরে বিস্ফোরণের ঘটনা ঘটে।

এরপরই পুলিশের তরফে তল্লাশি চা‌লানো হয় শনিবার। পুলিশ সবশুদ্ধ ৩৯৯ জনকে আটক করেছে বলে জানিয়েছেন পুলিশ সুপার সিংহ জানিয়েছেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement