Read in English
This Article is From May 10, 2020

মধ্যপ্রদেশে উল্টে গেল ট্রাক, নিহত ৫ পরিযায়ী শ্রমিক, আহত ১৫

নরসিংহপুরে ট্রাকটি পৌঁছনোর পর দুর্ঘটনাটি ঘটে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। দু’জনের অবস্থা গুরুতর। 

Advertisement
অল ইন্ডিয়া Reported by , Edited by
নরসিংহপুর (মধ্যপ্রদেশ):

রবিবার রাতে মধ্যপ্রদেশে (Madhya Pradesh) ট্রাক উল্টে নিহত হলেন পাঁচজন পরিযায়ী শ্রমিক (Migrant Workers)। আহত ১৫। রাজধানী ভোপাল থেকে প্রায় ২০০ কিমি দূরে অবস্থিত নরসিংহপুর গ্রামে ঘটেছে এই দুর্ঘটনা। ওই কুড়ি জন শ্রমিক হায়দরাবাদ থেকে ফিরছিলেন। তাঁরা মধ্যপ্রদেশের ঝাঁসি ও উত্তরপ্রদেশের এক শহরের উদ্দেশে যাচ্ছিলেন ওই আম ভর্তি ট্রাকে। নরসিংহপুরে ট্রাকটি পৌঁছনোর পর দুর্ঘটনাটি ঘটে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। দু'জনের অবস্থা গুরুতর। ওই শ্রমিকদের মধ্যে একজনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ার পর বাকিদের শরীরেও করোনা পরীক্ষা করা হয়েছে।

দু'দিন আগেই মহারাষ্ট্রে মালবাহী ট্রেনের তলায় চাপা পড়ে ১৬ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। তাঁরা মহারাষ্ট্রের জলনা থেকে ১৫৭ কিমি দূরে অবস্থিত মধ্যপ্রদেশের ভুসাভালে যাচ্ছিলেন। হাইওয়ের থেকে দুর্ঘটনার সম্ভাবনা কম বলে তাঁরা রেললাইনকেই বেছে নিয়েছিলেন। তাঁরা ধরেই নিয়েছিলেন লকডাউনের কারণে ট্রেন বন্ধ। তাই বিরাট দূরত্ব হাঁটার পরে ক্লান্ত অবস্থায় লাইনেই ঘুমিয়ে পড়েছিলেন।

মার্চ মাসে দেশব্যাপী লকডাউনের পর থেকেই নানা ভাবে বিপর্যয়ের সম্মুখীন হতে হয়েছে পরিযায়ী শ্রমিকদের। সমস্ত গণ পরিবহন বন্ধ হয়ে যাওয়ার ফলে অর্থ, খাদ্য, আশ্রয় হারিয়ে অসহায়তার সম্মুখীন হয়েছেন তাঁরা। উপায়ান্তর না দেখে শেষ পর্যন্ত পায়ে হেঁটেই পেরিয়ে গিয়েছেন দীর্ঘ দীর্ঘ পথ। বহু ক্ষেত্রেই যাত্রার মাঝপথেই মৃত্যুও হয়েছে অনেকের।

Advertisement

অবশেষে কিছুদিন আগে পরিযায়ীদের গন্তব্যে পৌঁছে দিতে বিশেষ ট্রেন ও বাস চালু করা হয়েছে সরকারের পক্ষে।

Advertisement