This Article is From Nov 15, 2018

দিল্লি থেকে রওনা হল রামায়ণ এক্সপ্রেস, দেখে নিন এর পাঁচটি বৈশিষ্ট্য

বুধবার দিল্লির সফদরজং রেল স্টেশন থেকে রওনা হয়েছে এই ট্রেনটি। এই ট্রেনটি তামিলনাড়ুর রামেশ্বরমে গিয়ে থামবে

দিল্লি থেকে রওনা হল রামায়ণ এক্সপ্রেস, দেখে নিন এর পাঁচটি বৈশিষ্ট্য

১৬ দিনের যাত্রায় রামের জীবনের সাথে যুক্ত সকল গুরুত্বপূর্ণ গন্তব্যস্থলগুলিতে যাত্রা করবে এই ট্রেন

নিউ দিল্লি: হিন্দু মহাকাব্য রামায়ণে উল্লিখিত প্রধান প্রধান স্থানগুলিতে ভ্রমণের জন্য চালু হয়েছে রামায়ণ এক্সপ্রেস। বুধবার দিল্লির সফদরজং রেল স্টেশন থেকে রওনা হয়েছে এই ট্রেনটি। এই ট্রেনটি তামিলনাড়ুর রামেশ্বরমে গিয়ে থামবে। মাঝের ১৬ দিনের যাত্রায় রামের জীবনের সাথে যুক্ত সকল গুরুত্বপূর্ণ গন্তব্যস্থলগুলিতে যাত্রা করবে এই ট্রেন। প্রথম দিনেই রামায়ণ এক্সপ্রেস ৮০০ জন যাত্রী নিয়ে রওনা হয়েছে।

পাঁচটি মূল্যবান তথ্য

  1. শ্রী রামায়ণ যাত্রার এই তীর্থযাত্রা সার্কিটের দুটি মূল ভ্রমণ উপাদান থাকবে -একটি ভারতে ও অপরটি শ্রীলঙ্কায়।
     

  2. ভারতের ক্ষেত্রে, দিল্লি থেকে ছাড়ার পর, রামায়ণ এক্সপ্রেস প্রথম থামবে অযোধ্যাতে। এরপর থামবে হনুমান গারী রামকোট ও কনক ভবন মন্দিরে। এরপর ট্রেনটি রামায়ণ সার্কিটের গুরুত্বপূর্ণ গন্তব্যস্থানগুলি যেমন নন্দীগ্রাম, সীতামারী, জনকপুর, বারাণসী, প্রয়াগ, শ্রীংভারপুর, চিত্রকূট, নাসিক, হাম্পি এবং রামেশ্বরমে পৌঁছাবে।
     

  3. শ্রীলঙ্কার ভ্রমণের জন্য পৃথকভাবে যাত্রীদের চার্জ করা হবে কারণ রামায়ণ যাত্রার প্যাকেজে অংশগ্রহণকারীর চেন্নাই থেকে কলম্বো যেতে ফ্লাইট নিতে পারেন। আইআরসিটিসি বর্তমানে পাঁচ রাত-ছয় দিনের শ্রীলঙ্কা সফর প্যাকেজের জন্য ব্যক্তি প্রতি খরচ হবে ৪৭ হাজার ৬০০ টাকা।
     

  4. শ্রী রামায়ণ এক্সপ্রেস ট্যুর প্যাকেজেই অন্তর্ভুক্ত রয়েছে খাবার, থাকার জায়গা এবং ধার্মাশালগুলিতে স্নান ও শৌচকর্মের ব্যবস্থা। রয়েছে দর্শনীয় স্থান ভ্রমণের ব্যবস্থাও।
     

  5.  আইআরসিটিসির একজন ট্যুর ম্যানেজার পুরো ভ্রমণ জুড়ে রইবেন পর্যটকদের সঙ্গে।



Post a comment
.