தமிழில் படிக்க Read in English
This Article is From Jun 22, 2018

ঝাড়খণ্ডে 5 মহিলাকে বন্দুক তাক করে গণধর্ষণ। ঘটনার ভিডিও রেকর্ড করে রাখল দুষ্কৃতিরা

অনুষ্ঠান চলাকালীন একদল সশস্ত্র লোক বাইক চড়ে সেখানে উপস্থিত হয়, তাঁদের মারধোর শুরু করে এবং মহিলাদের দিকে বন্দুক তাক করে তাঁদের গণধর্ষণ করে

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • মঙ্গলবার সন্ধ্যায় ঝাড়খণ্ডের কোচাং-এ এই ঘটনা ঘটে
  • 11 জন সদস্যের দল সেখানে মানুষ পাচারের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির জন্য যায়
  • সশস্ত্র দুষ্কৃতিরা বন্দুক তাক করে মহিলাদের গণধর্ষণ করে
পাটনা: সচেতনতা বৃদ্ধির জন্য ঝাড়খণ্ডে আয়োজিত একটা ক্যাম্পেনে একটা নন-প্রফিট সংস্থার পাঁচজন মহিলাকে বন্দুক তাক করে গণ ধর্ষণ করা হল। তাঁদের সঙ্গে যেসব পুরুষরা উপস্থিত ছিলেন তাঁদেরও প্রচুর মারধোর করা হয়েছে।

রাজধানী রাঁচি শহর থেকে 50 কিলোমিটার দূরে অবস্থিত কোচাং-এ মঙ্গলবার দুপুরে এই ঘটনা ঘটেছে। 11 জন সদস্যের ওই দল সেখানে মানুষ পাচারের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে একটা পথ- নাটিকা আয়োজন করার জন্য উপস্থিত হয়েছিল।   

অনুষ্ঠান চলাকালীন একদল সশস্ত্র লোক বাইক চড়ে সেখানে উপস্থিত হয়, তাঁদের মারধোর শুরু করে এবং মহিলাদের দিকে বন্দুক তাক করে তাঁদের জঙ্গলের দিকে নিয়ে যায় এবং তিনঘণ্টা পর তাঁদের সেখানে ছেড়ে দেওয়া হয়। মহিলাদের যে দু’জন সন্ন্যাসিনী সঙ্গ দিচ্ছিলেন তাঁদের অক্ষত অবস্থায় মুক্তি দেওয়া হয়।  

পুলিশের কাছে অভিযোগ করা হয়েছে, ধর্ষকরা সমস্ত ঘটনার ভিডিও করেছে এবং অভিযোগ করলে তা ছড়িয়ে দেওয়া হবে বলে ওই মহিলাদের হুমকি দিয়েছে।

Advertisement
পুলিশ ইতিমধ্যে নয় জনকে জিজ্ঞাসাবাদ করেছে। ডাক্তারি পরীক্ষায় ধর্ষণ প্রমাণিত হয়েছে এবং থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এলাকার বিভিন্ন মানুষের সূত্রে খবর পাওয়া গেছে অভিযুক্তরা পাথালগাড়ির সমর্থক- এক আদিবাসী প্রথা যেখানে মানুষ প্রথা অনুসারে নিজেদের সর্বেসর্বা মনে করে এবং রাজ্য সরকারকে গ্রাহ্য করে না। ওই গ্রামে বাইরের মানুষকে প্রবেশ করতে দেওয়া হয় না।
Advertisement
Advertisement