Read in English
This Article is From Apr 02, 2020

দেশে করোনায় ছোবলে মৃত মোট ৫০, গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১২ জনের, আক্রান্ত ১৯৬৫

COVID-19 India: লকডাউনের মধ্যেই দ্রুত হারে ছড়াচ্ছে করোনা সংক্রমণ, কেন্দ্র ও রাজ্য সরকারগুলোর তরফে মানুষজনকে ঘরে থাকার অনুরোধ করা হচ্ছে

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Coronavirus: ভারতে করোনা ভাইরাসের জেরে মৃত্যুর সংখ্যা বেড়ে হল ৫০

Highlights

  • করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গোটা দেশে মোট ৫০ জনের মৃত্যু হয়েছে
  • ১২ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টাতেই
  • দেশে বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৯৬৫
নয়া দিল্লি:

ক্রমশই নিজের শক্তি বাড়িয়ে চলেছে মৃত্যুদূত করোনা (Coronavirus)। সংক্রমণ এড়াতে দেশে ২১ দিনের টানা লকডাউন পর্ব চলার মধ্যেই মৃতের সংখ্যা বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, ভারতে করোনায় (COVID-19 India) আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫০ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ১২ জন প্রাণ (Coronavirus India Death) হারিয়েছে এই রাক্ষুসে ভাইরাসের আক্রমণে। আর নতুন করে ওই ভয়ঙ্কর রোগে আক্রান্ত হয়েছেন ৩২৮ জন। সরকারি পরিসংখ্যান মতে আক্রান্ত ১৯৬৫ জন। বিভিন্ন হাসপাতাল ও মেডিকেল কলেজে চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি গেছেন এমন রোগীর (Coronavirus India) সংখ্যা ১৫১ জন। বুধবার দেশে COVID-19 পজিটিভ রোগীর সংখ্যা একদিনে সর্বোচ্চ রেকর্ড করেছে - মোট ৪৩৭ জন।

দেশের সব রাজ্যের মধ্যে তামিলনাড়ুতে এই সপ্তাহে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টাতেই সেখানে ১৬০ জনের শারীরিক পরীক্ষায় করোনা পজিটিভ ধরা পড়েছে। তামিলনাড়ুতে এখনও পর্যন্ত ২৩০ জনেরও বেশি মানুষের শরীরে ওই রোগের সংক্রমণ ধরা পড়েছে। ইতিমধ্যেই সেখানে ১ জনের মৃত্যু হয়েছে এবং ৬ জন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।

পশ্চিমবঙ্গের জন্যে কেন্দ্রের কাছে ২৫ হাজার কোটি টাকার ত্রাণ চাইলেন মুখ্যমন্ত্রী

Advertisement

অন্যান্য রাজ্যগুলির মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সংখ্যা মহারাষ্ট্রে; বুধবার ওই রাজ্যে মোট ৮৬ জন নতুন করে ওই মারণ রোগে আক্রান্ত। ওই রাজ্যে মোট আক্রান্ত ৩০২ জন। ভাইরাসের ছোবলে সেখানে এখনও পর্যন্ত ৯ জন মারা গেছে এবং ৩৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

বুধবার রাজধানী দিল্লিতে ৫৫ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন এবং অন্ধ্রপ্রদেশে ৪৩ টি নতুন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে।

Advertisement

কোয়ারান্টাইন সেন্টারে রাখা তাবলিগ সদস্য চিকিৎসকের সামনেই ছেটালেন থুথু !

চলতি মাসের শুরুর দিকে দক্ষিণ দিল্লির নিজামুদ্দিনে শত শত লোক একটি বিশাল ধর্মীয় সমাবেশে অংশ নেওয়ার পরে দেশব্যাপী আরও বেশি করে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। তাবলিগ-ই-জামাতের সদস্যরা দিল্লিতে অবস্থিত মার্কাজ নিজামউদ্দিনের ওই সমাবেশে যোগ দেওয়ার পরেই ভারত জুড়ে ১৩০ টিরও বেশি করোনা পজিটিভ রোগীর সন্ধান মিলেছে। ওই ধর্মীয় সমাবেশে যোগদানকারীদের মধ্যে ৭ জনের ইতিমধ্যেই মৃত্যু হয়েছে।

Advertisement

গোটা বিশ্বে করোনা ভাইরাস মহামারী রূপে দেখা দিয়েছে। এখনও পর্যন্ত দুনিয়া জুড়ে ৯.৩ লক্ষেরও বেশি মানুষ সংক্রামিত ওই মারণ ভাইরাসে। কমপক্ষে ৫০,০০০ মানুষের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে।

Advertisement