This Article is From Apr 02, 2020

গোটা দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫০ জন চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মী

গোটা দেশে করোনাভাইরাসে(Coronavirus) ৫০ জন চিকিৎসক(Doctors) এবং স্বাস্থ্যকর্মী(Health workers) ইতিমধ্যেই আক্রান্ত হয়ে গেছেন।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

গোটা দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫০ জন চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মী

Highlights

  • দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫০ জন চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মী
  • ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০০০ পার করল
  • দিল্লিতে এখনও পর্যন্ত সাতজন চিকিৎসক এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন
নয়াদিল্লি:

দেশে করোনা সংক্রমণে(Coronavirus) চিকিৎসকেরাও ছাড় পান নি। গোটা দেশে করোনাভাইরাসে ৫০ জন চিকিৎসক(Doctors) এবং স্বাস্থ্যকর্মী(Health Workers) ইতিমধ্যেই আক্রান্ত হয়ে গেছেন। আধিকারিক সূত্রে এনডিটিভির কাছে খবর এসেছে। এর আগে এআইআইএমএস এর একজন চিকিৎসকের  করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়। দিল্লিতে এখনও পর্যন্ত সাতজন চিকিৎসক এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবারই সফদরজং হাসপাতালে দুজন রেসিডেন্ট চিকিৎসকের করোনা আক্রান্ত হওয়ার খবর সামনে আসে। জানানো হয়েছে এই হাসপাতালে করোনাভাইরাস চিকিৎসকদের(Doctor) টিমে থাকা একজন চিকিৎসক চিকিৎসা করার সময় এই রোগে সংক্রমিত হয়েছেন। অন্যদিকে জৈব রসায়ন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী, মহিলা রেসিডেন্ট চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। কিছুদিন আগেই বিদেশে গিয়েছিলেন তিনি। এদের দুজনেরই করোনাভাইরাস(Coronavirus) এর উপসর্গ দেখা যায় এবং তাদের টেস্ট রিপোর্ট  পজিটিভ আসে। হাসপাতালে পৃথকভাবে দু'জনের চিকিৎসা চলছে। অন্যদিকে দিল্লি সরকারের দুজন মহল্লা চিকিৎসক এবং একজন ক্যানসার সেন্টারের চিকিৎসক ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০০০ পার করল। মারা গিয়েছেন পঞ্চাশেরও বেশি মানুষ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক অনুসারে ১৭০০ র বেশি মানুষ আক্রান্ত।১৫০ র বেশি মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন অথবা দেশে ফিরে গেছেন।

গোটা দেশে সবথেকে করোনা আক্রান্তের(Coronavirus) সংখ্যা মহারাষ্ট্রে বেশি,যা ৩০০ পার করেছে। এরপরই রয়েছে কেরালা।তার পরেই রয়েছে তামিলনাড়ু।করোনা আক্রান্তের সংখ্যা ২০০ পার করে গেছে।তারপরে করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি উত্তরপ্রদেশে, তারপর কর্ণাটক এবং তেলেঙ্গানা। রাজস্থানের ১০০ পার করেছে সংখ্যা। মধ্যপ্রদেশ, গুজরাট এবং জম্মু-কাশ্মীরে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।

Advertisement
Advertisement