Read in English
This Article is From Oct 11, 2019

‘‘জম্মু ও কাশ্মীরে ঢোকার অপেক্ষায় ৫০০ জঙ্গি ’’: শীর্ষ সেনা আধিকারিক

জম্মু ও কাশ্মীরে (J&K) ঢোকার জন্য প্রায় ৫০০ জঙ্গি পাক অধিকৃত কাশ্মীরের সীমান্তরেখায় অপেক্ষায় করছে বলে শুক্রবার জানিয়েছেন এক শীর্ষ সেনা আধিকারিক।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

করিয়ে লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিংহ বলেন, ‘‘পাকিস্তান চেষ্টা করে চলেছে এখানকার শান্তি নষ্ট করতে।’’

ভাদেরওয়া/জম্মু:

জম্মু ও কাশ্মীরে (J&K) ঢোকার জন্য প্রায় ৫০০ জঙ্গি (Terrorists) পাক অধিকৃত কাশ্মীরের সীমান্তরেখায় অপেক্ষায় করছে বলে শুক্রবার জানিয়েছেন এক শীর্ষ সেনা আধিকারিক। তিনি বলেন, ২০০-৩০০ জন জম্মু ও কাশ্মীরের ঢুকে পড়েছে। জেনারেল অফিসার কমান্ডিং ইন চিফ অফ দ্য নর্দার্ন কমান্ড লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিংহ শুক্রবার সাংবাদিকদের জানিয়েছেন, ‘‘জম্মু ও কাশ্মীরের জঙ্গি প্রসঙ্গে বলা যায়, ২০০ থেকে ৩০০ জন এখানে চলে এসেছে।'' কতজন জঙ্গি পাক অধিকৃত কাশ্মীরে রয়েছে আর কতজন জম্মু ও কাশ্মীরে ঢুকে পড়েছে সে প্রসঙ্গে জানতে চাওয়া হলে তিনি এই কথা বলেন।

প্রধানমন্ত্রী মোদির সঙ্গে বৈঠকে যোগ দিতে চেন্নাইয়ে এলেন শি জিনপিং: ১০টি তথ্য

তিনি বলেন, ‘‘সেভাবেই জঙ্গি প্রশিক্ষণ শিবিরে প্রায় ৫০০ জঙ্গি পাক অধিকৃত কাশ্মীরে রয়েছে এবং জম্মু ও কাশ্মীরে ঢোকার জন্য তৈরি হয়ে রয়েছে।'' সেই সঙ্গে তিনি এও বলেন, এই সংখ্যা প্রতিনিয়ত বদলাচ্ছে।

Advertisement

তিন‌ি বলেন, ‘‘সংখ্যা যাই হোক, আমরা তাদের থামিয়ে ও সরিয়ে দিয়ে ওই অঞ্চলের স্বাভাবিকতা ও শান্তি বজায় রাখতে পারব।''

‘দুর্গাপুজো কার্নিভাল'-কে ‘‘গণতন্ত্রের পরিহাস'' বলে কটাক্ষ বিজেপির

Advertisement

পাকিস্তানকে কাঠগড়ায় দাঁড় করিয়ে লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিংহ বলেন, ‘‘পাকিস্তান চেষ্টা করে চলেছে অন্যায় করে এখানকার শান্তি নষ্ট করতে। এমনকী, আজও পাকিস্তানে জঙ্গি পরিকাঠামো রয়েছে। এর মধ্যে প্রশিক্ষণ ও ‌লঞ্চিং প্যাড সবই রয়েছে, যার দ্বারা জঙ্গিরা এদেশে ঢুকতে পারে।''

তিনি বলেন, ড্রোনের মাধ্যমে জঙ্গিদের কাছে অস্ত্রশস্ত্র পাঠানো পাকিস্তানের নতুন কায়দা। পাঞ্জাবে এই ধরনের অনেকগুলি ঘটনা সামনে এসেছে।

Advertisement

তিনি জানান, ‘‘কিন্তু আমি আপনাদের নিশ্চিত করে বলতে পারি ভারতীয় সেনা পাকিস্তানের ঘৃণ্য চক্রান্তকে ব্যর্থ করতে দৃঢ়প্রতিজ্ঞ ও সমর্থ। ওদের পরিকল্পনাকে সফল হতে দেওয়া হবে না।''

দেখুন ভিডিও

  .  

Advertisement

Advertisement