Read in English
This Article is From May 18, 2018

উত্তরপ্রদেশের 6 জন প্রাক্তন মুখ্যমন্ত্রীকে 15 দিনের মধ্যে সরকারি বাংলো খালি করে দিতে বলা হল

গতকাল রাতে উত্তরপ্রদেশ সরকার ছ’জন প্রাক্তন মুখ্যমন্ত্রীকে সরকারি বাংলো খালি করে দেওয়ার জন্য নোটিস পাঠিয়েছেন। তাঁদের মধ্যে কয়েকজন মুখ্যমন্ত্রী বিজেপিরও।

Advertisement
অল ইন্ডিয়া

ছ'জন প্রাক্তন মুখ্যমন্ত্রীকে 15 দিনের মধ্যে সরকারি বাংলো খালি করে দেওয়ার নোটিস পাঠানো হল

লক্ষ্ণৌ: গতকাল রাতে উত্তরপ্রদেশ সরকার ছ’জন প্রাক্তন মুখ্যমন্ত্রীকে সরকারি বাংলো খালি করে দেওয়ার জন্য নোটিস পাঠিয়েছেন। তাঁদের মধ্যে কয়েকজন মুখ্যমন্ত্রী বিজেপিরও।

আবাসন মন্ত্রক থেকে পাঠানো সংশ্লিষ্ট নোটিসটিতে প্রাক্তন মুখ্যমন্ত্রীদের আগামী 15 দিনের মধ্যে তাঁদের বাংলো খালি করে দেওয়ার অনুরোধ করা হয়েছে।

যাঁদের এই নোটিস পাঠানো হয়েছে, তাঁদের মধ্যে আছেন- নারায়ণ দত্ত তিওয়ারি, মুলায়ম সিংহ যাদব, কল্যাণ সিংহ, মায়াবতী, রাজনাথ সিংহ এবং অখিলেশ যাদব প্রমুখ। তাঁরা এই মুহূর্তে রাজ্যের রাজধানীতে ভিভিআইপি সুরক্ষা-সমৃদ্ধ সরকারি সম্পত্তি দখল করে বসে আছেন।

এই মাসের শুরুতেই সুপ্রিম কোর্ট জানিয়েছিল যে, উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীরা পদ থেকে সরে যাওয়ার পর তাঁদের  জন্য নির্ধারিত সরকারি বাসস্থান ধরে রাখতে পারবেন না।

Advertisement
আদালতে এই বিষয়ে স্বেচ্ছাসেবী সংস্থা ‘লোক প্রহরী’ একটি পিটিশন দাখিল করার পর তা নিয়ে শুনানি চলছিল। তৎকালীন অখিলেশ যাদব সরকারের পক্ষ থেকে উত্তরপ্রদেশের মন্ত্রীদের জন্য 'বেতন, ভাতা এবং বিবিধ বিধান' সম্বন্ধীয় 1981 সালের আইনটিকে যেভাবে সংশোধন করা হয়েছিল, তা নিয়েই আদালতে চ্যালেঞ্জ জানায় এই স্বেচ্ছাসেবী সংস্থাটি।

 
Advertisement
Advertisement