தமிழில் படிக்க Read in English
This Article is From Aug 08, 2020

একদিনের মধ্যে আরও ৬১,৫৩৭ জনের শরীরে করোনার হামলা, মৃত ৯৩৩

Coronavirus: ভারতে কোভিড-১৯ এ মোট আক্রান্তের সংখ্যা ২০,৮৮,৬১১, এই ভয়ঙ্কর সংক্রামক রোগটি এখনও পর্যন্ত দেশে ৪২,০০০ এরও বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Coronavirus in India: দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা লাগাতার বেড়ে চলেছে

Highlights

  • ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে
  • গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৯৩৩ জনের প্রাণ কাড়লো করোনা ভাইরাস
  • ফলে মোট কোভিড আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২০,৮৮.৬১১
নয়া দিল্লি:

ভারতে ক্রমশই যেন আরও মারাত্মক আকার নিচ্ছে করোনা (Coronavirus) পরিস্থিতি। একদিনের মধ্যে আরও ৬১,৫৩৭ জনের শরীরে ওই ভাইরাসটি (Coronavirus in India) হামলা করলো। গত২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯৩৩ জন করোনা রোগীর। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের শনিবারের পরিসংখ্যান বলছে, দেশে কোভিড-১৯ (Covid-19) এ মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গেছে ২০,৮৮,৬১১ তে। সেইসঙ্গে এই ভয়ঙ্কর সংক্রামক রোগটি দেশে ৪২,০০০ এরও বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। তবে এসবের মধ্যে এই রোগ থেকে পুনরুদ্ধারের হার আশা জাগাচ্ছে সাধারণের মনে। সরকারি পরিসংখ্যান মতে, দেশে মোট ১৪.২৭ লক্ষ মানুষ করোনার সঙ্গে যুদ্ধ করে সুস্থ হয়ে উঠেছেন। প্রতিদিনই যেন সুস্থতার হার বাড়ছে। যেখানে শুক্রবার করোনা থেকে পুনরুদ্ধারের হার ছিলো ৬৭.৯৮ শতাংশ, সেখানে শনিবার সকালেই তা বেড়ে দাঁড়িয়েছে ৬৮.৩২ শতাংশে।

এদিকে করোনার প্রাদুর্ভাব আটকাতে বেশি করে ওই রোগের পরীক্ষা করার উপর জোর দিয়েছে কেন্দ্রীয় সরকার। দেখা যাচ্ছে ওই পরীক্ষায় করোনা পজিটিভ হওয়ার হার শুক্রবার যেখানে ছিল ১০.৮৮ শতাংশ, সেখানে শনিবার তা কমে ১০.২৮ শতাংশে এসে দাঁড়িয়েছে, যা আশাজনক।

দেশের মধ্যে সবচেয়ে বেশি কোভিড আক্রান্তের সন্ধান মিলেছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টার মধ্যে দেশের যে পাঁচটি রাজ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেছে সেগুলো হলো - মহারাষ্ট্র (১০,৪৮৩), অন্ধ্রপ্রদেশ (১০,১৭১), কর্নাটক (৬,৬৭০), তামিলনাড়ু (৫,৮৮০) এবং উত্তরপ্রদেশ (৪,৪০৪)। এই পাঁচটি রাজ্যেই গত একদিনে সবচেয়ে বেশি সংখ্যক কোভিড-১৯ এর কারণে মৃত্যু পরিসংখ্যান রেকর্ড করা হয়েছে।

Advertisement

এদিকে গত একদিনে পশ্চিমবঙ্গে নতুন করে করোনা আক্রান্ত ২৯১২ জন এবং শুক্রবার সারাদিনে মৃত্যু হয়েছে আরও ৫৬ জন করোনা রোগীর। সব মিলিয়ে এরাজ্যে করোনা ভাইরাসে মোট আক্রান্ত ৮৯,৬৬৬ জন, তার মধ্যে বর্তমানে সক্রিয় করোনা সংক্রমণ রয়েছে ২৪,৬৫২ জনের শরীরে।

শুক্রবার ভারতে ৬২,৫৩৮ জন নতুন করে করোনা আক্রান্ত হয়, যা এখনও পর্যন্ত এদেশে দৈনিক সংক্রমণের এক রেকর্ড। তার আগের দিন অর্থাৎ বৃহস্পতিবার ৫৬,২৮২ জন করোনা রোগীর সন্ধান মেলে। বুধবার, ৫২,৫০৯ নতুন সংক্রমণ হয় এবং মঙ্গলবার নতুন করে করোনা সংক্রমণের সংখ্যা ছিলো ৫২,০৫০।

Advertisement

বিশ্বে করোনা সংক্রমিত দেশগুলোর তালিকায় মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলের পরেই রয়েছে ভারত। প্রতিদিনই ঝড়ের গতিতে দেশে সংক্রমিতের সংখ্যা বাড়ছে। গত ৪ দিনে যেভাবে ভারতে দৈনিক সংক্রমণ ঘটেছে তা কিন্তু আমেরিকা ও ব্রাজিলের গত ৪ দিনের দৈনিক সংক্রমণের তুলনায় বেশি।

Advertisement