Read in English
This Article is From Feb 09, 2019

বিষাক্ত চোলাই মদ খেয়ে উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে তিনদিনে প্রাণ হারাল ৭২ জন

উত্তরপ্রদেশের সাহারানপুরে মৃত্যু হয়েছে ৩৬ জনের। উত্তরপ্রদেশের কুশিনগরে মারা গিয়েছে আটজন। উত্তরাখণ্ডে শুক্রবার ১৩ জনের মৃত্যুর খবর এসেছিল। শনিবার তা বেড়ে দাঁড়িয়েছে ২৮ জন।

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • ৩৬ জন মারা যায় সাহারানপুরে, ৮ জন কুশিনগরে, ২৮ জন উত্তরাখণ্ডে
  • এখনও বহু মানুষ হাসপাতালে ভর্তি, মৃত্যুসংখ্যা বাড়তে পারে
  • এখনও পর্যন্ত এই ঘটনায় জড়িত সন্দেহে ৩০ জনকে গ্রেফতার করা হয়েছে
লখনউ:

অন্তত ৭২ জন মানুষের মৃত্যু হল শেষ তিনদিনে বিষাক্ত চোলাই মদ খেয়ে। উত্তরপ্রদেশ এবং প্রতিবেশি রাজ্য উত্তরাখণ্ডে এই ঘটনাগুলি ঘটার পর তা নিয়ে নড়েচড়ে বসেছে প্রশাসন। উত্তরপ্রদেশের সাহারানপুরে মৃত্যু হয়েছে ৩৬ জনের। উত্তরপ্রদেশের কুশিনগরে মারা গিয়েছে আটজন। উত্তরাখণ্ডে শুক্রবার ১৩ জনের মৃত্যুর খবর এসেছিল। শনিবার তা বেড়ে দাঁড়িয়েছে ২৮ জন। এখনও আরও প্রায় ৩০ জন আশঙ্কাজনক অবস্থায় ভর্তি রয়েছে হাসপাতালে।

চিকিৎসকরা জানিয়েছেন মৃতের সংখ্যা নিশ্চিতভাবে আরও অনেকটা বাড়বে। সাহারানপুরের ঘটনা নিয়ে উত্তরপ্রদেশ পুলিশের অভিযোগ, সাহারানপুরের গ্রামের কয়েকজন প্রতিবেশি রাজ্য উত্তরাখণ্ডে গিয়েছিল একটি অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নিতে। সেখান থেকেই তারা চোলাই মদ নিয়ে আসে নিজেদের গ্রামে। কুশিনগরের ক্ষেত্রে আবার প্রশাসনের বক্তব্য চোলাই মদ এসেছে বিহার থেকে। যেখানে আদতে মদ নিষিদ্ধ।

সাহারানপুরের জেলাশাসক এ কে পান্ডে বলেন, “খুব তাড়াতাড়ি চিকিৎসা শুরু করা গেলে মৃত্যুসংখ্যা অনেকটাই কমতে পারত। আরেকটি কথা হল, পিন্টু নামের একজন ৩০'টা পাউচ বিক্রি করেছিল। ওই পাউচগুলো থেকে একটা বা দু'টো পাউচ উদ্ধার করা সম্ভব হয়েছে। ওই পাউচগুলো থেকে যারাই মদ খেয়েছে তারা হয় হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছে নয় ইতিমধ্যেই মারা গিয়েছে”।

Advertisement
Advertisement