This Article is From Oct 11, 2019

৭৫টি প্রতিমা নিয়ে শুক্রবার রেড রোডে হবে ‘দুর্গাপুজো কার্নিভাল’, থাকবেন মুখ্যমন্ত্রী

৭৫টি পুজো কমিটির দুর্গাপ্রতিমার শোভাযাত্রার (Durga Puja Carnival) মধ্যে দিয়েই উৎসবের এক সম্প্রসারিত পরিসমাপ্তি ঘটবে।

৭৫টি প্রতিমা নিয়ে শুক্রবার রেড রোডে হবে ‘দুর্গাপুজো কার্নিভাল’, থাকবেন মুখ্যমন্ত্রী

শুক্রবার রেড রোডে হবে ‘দুর্গাপুজো কার্নিভাল’।

দুর্গাপুজো (Durga Puja 2019) শেষ হয়ে গিয়েছে। তবুও উৎসবের এখনও বাকি রয়েছে। আগামী শুক্রবার রেড রোডে (Red Road) ৭৫টি পুজো কমিটির দুর্গাপ্রতিমার শোভাযাত্রার (Durga Puja Carnival) মধ্যে দিয়েই উৎসবের এক সম্প্রসারিত পরিসমাপ্তি ঘটবে। শহর ও শহরের আশপাশের যে সমস্ত পুজো এবার রাজ্য সরকারের ‘বিশ্ববাংলা শারদ সম্মান ২০১৯' পেয়েছে তারাই যোগ দেবে ‘দুর্গাপুজো কার্নিভাল'-এ। রাজ্য সরকার আয়োজিত ওই কার্নিভালে প্রতিটি পুজো কমিটির একটি করে ট্যাবলো থাকবে। সেগুলি একের পর এক রেড রোডে আসবে। প্রতিটি ট্যাবলোতেই সেই পুজোর যে থিম তাও প্রদর্শিত হবে। সঙ্গে থাকবেন কমিটির সদস্যরা। এছাড়া নর্তক, সুরকাররাও থাকবেন।

ধারে ভারে ছোটো হলেও সচেতনতা ও সাহসিকতার বার্তা দুই দুর্গাপুজোয়

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর মন্ত্রিসভার সদস্যরা ছাড়াও এখানে উপস্থিত থাকবেন বিভিন্ন দেশ থেকে আগত বহু বিদেশি অতিথিও। কলকাতা পৌরসভার মেয়র-ইন-কাউন্সিল-এর সদস্য দেবাশিস কুমার তিনি প্রতিমার নিরঞ্জনের দায়িত্বে থাকবেন বলে বৃহস্পতিবার সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন।

প্রসঙ্গত দেবাশিস কুমার নিজেও ‘বিশ্ববাংলা শারদ সম্মান ২০১৯'-এর অন্যতম প্রাপক ত্রিধারা সম্মিলনীর প্রধান পৃষ্ঠপোষক।

সমস্ত দূতাবাসে নিমন্ত্রণপত্র পাঠিয়ে দেওয়া হয়েছে বলে কাজ্যের সংস্কৃতি মন্ত্রী ইন্দ্রনীল সেন জানিয়েছেন। তিনি জানান বিভিন্ন দেশ থেকে আগত অতিথিরা আপাতত হোটেলে এসে উঠেছেন। তাঁরা সকলেই উদগ্রীব এই কার্নিভালে অংশ নিতে। এবছর এই কার্নিভালের চতুর্থ বছর।

প্রতিটি কমিটিকে ২ মিনিট করে দেওয়া হবে পারফরম্যান্সের জন্য।

দেবাশিস কুমার বলেন, ‘‘আমাদের শোয়ের থিম হবে সবুজ বাঁচানোর অভিযান নিয়ে। প্রতিটি পুজো কমিটিই তাদের থিম অনুযায়ী সাংস্কৃতিক শো করবে।''

কাশী বোস লেন পুজো কমিটির তরফে সৌমে‌ন দত্ত বলেন, তাঁদের পুজোর এবারের তিম ছিল জল সংরক্ষণ।

সমস্ত অতিথি অভ্যাগতরা দু'টি পোডিয়ামে বসবেন। সে দু'টি পোডিয়াম বাঁকুড়ার টেরাকোটা দিয়ে সজ্জিত করা হয়েছে। শো চলবে দু'ঘণ্টা।

দর্শকাসনে থাকবেন প্রায় ২০,০০০ লোক।

দেখুন ভিডিও



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.