Read in English
This Article is From Sep 10, 2019

Jammu And Kashmir: হুমকি পোস্টার দেওয়ায় গ্রেফতার ৮ লস্কর-ই-তৈবা জঙ্গি

গ্রেফতার হওয়া ওই Lashkar-e-Taiba জঙ্গিদের বিরুদ্ধে হুমকি পোস্টার ছাপিয়ে জম্মু ও কাশ্মীরের সোপোরে প্রচার করার অভিযোগ রয়েছে

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from ANI)

Jammu And Kashmir: পুলিশ পোস্টারগুলি প্রকাশে ব্যবহৃত কম্পিউটার এবং অন্যান্য আনুষাঙ্গিক জিনিসপত্রের সন্ধান পায়। (প্রতীকী)

Highlights

  • সোপোরে হুমকি পোস্টার প্রচারের অভিযোগে অভিযুক্ত ৮ জনকে গ্রেফতার করা হয়
  • পোস্টার তৈরিতে ব্যবহৃত কম্পিউটার ও অন্যান্য আনুষাঙ্গিক জিনিসও পাওয়া গেছে
  • সোপোরে জঙ্গি হামলায় ৪ জন আহত হওয়ার দু'দিন পর এই গ্রেফতারি
সোপোর:

সোমবার দক্ষিণ কাশ্মীরের সোপোরে স্থানীয়দের হুমকি ও ভয় দেখানোর অভিযোগে জড়িত লস্কর-ই-তৈবার  (Lashkar-e-Taiba) ৮ জন জঙ্গিকে গ্রেফতার করা হয়। কিছুদিন আগেই সোপোরে এক ফল ব্যবসায়ীর বাড়িতে জঙ্গিরা হামলা চালালে আহত হয় দুই বছরের একটি বাচ্চা মেয়ে সহ চার জন। এই ঘটনার প্রায় দুদিন পরে ওই জঙ্গিদের গ্রেফতার করা হল। শনিবারের ওই জঙ্গি হামলাকে জনগণের মধ্যে আতঙ্ক ছড়িয়ে দেওয়ার এবং কাশ্মীর উপত্যকায় (Jammu and Kashmir) শান্তি বিঘ্নিত করার প্রয়াস হিসাবেই দেখা হচ্ছে। গ্রেফতার হওয়া ৮ জনের বিরুদ্ধেই হুমকি পোস্টার প্রস্তুত করে সেগুলি লোকালয়ে প্রচার করে আতঙ্ক সৃষ্টি করার অভিযোগ রয়েছে। ওই জঙ্গিদের নাম আইজাজ মীর, ওমর মীর, তৌসিফ নাজার, ইমিতিয়াজ নাজার, ওমর আকবর, ফয়জান লতিফ, ড্যানিশ হাবিব, এবং শওকত আহমেদ মীর।

২ সপ্তাহ আগের তুলনায় ভারত ও পাকিস্তানের মধ্যে এখন ‘উত্তেজনা কম': ট্রাম্প

পুলিশ পোস্টারগুলির খসড়া তৈরি ও  সেগুলি প্রকাশের জন্য ব্যবহৃত কম্পিউটার এবং অন্যান্য আনুষাঙ্গিক জিনিসপত্রেরও সন্ধান পায় ওই ৮ জন জঙ্গির কাছে।

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে যে, আরও ৩ জন লস্কর জঙ্গির নির্দেশেই পোস্টারের মাধ্যমে ওই প্রচার করা হচ্ছিল।

Advertisement

"গভীরভাবে উদ্বিগ্ন," কাশ্মীর ও অসম সম্পর্কে বললেন রাষ্ট্রসঙ্ঘের প্রতিনিধি

জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা রদ করার এবং রাজ্যটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার কেন্দ্রের সিদ্ধান্তকে কেন্দ্র করে যে কোনও ধরণের প্রতিবাদ বা সংঘর্ষ রোধ করতে এক মাস ধরে উপত্যকায় অতিরিক্ত সেনা বাহিনী মোতায়েন করা রয়েছে।জম্মু ও কাশ্মীর নিয়ে ঐতিহাসিক সিদ্ধান্ত ঘোষণার আগেভাগেই উপত্যকায় কয়েক হাজার সুরক্ষা বাহিনী পাঠানো হয়েছিল।

Advertisement

আগাম নিরাপত্তা ব্যবস্থা হিসাবে সেখানকার ফোন এবং ইন্টারনেট লাইনগুলিও অবরুদ্ধ করা হয়েছিল এবং দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী সহ সেখানকার শীর্ষ রাজনৈতিক নেতাদের গ্রেফতার করা হয়। 

Advertisement