This Article is From Jan 14, 2020

১০০০ গান ১০০০ দিনে : দুবাইয়ে ভারতীয় মহিলার বিশ্বরেকর্ড!

"ডিজিটাল অ্যালবামের সর্বাধিক সংখ্যক" গানের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে আবেদন করতে চলেছেন স্বপ্না

১০০০ গান ১০০০ দিনে : দুবাইয়ে ভারতীয় মহিলার বিশ্বরেকর্ড!

১০০০ দিনে ১০০০ গান করে বিশ্বরেকর্ড তৈরি করলেন স্বপ্না আব্রাহাম

দুবাইয়ের এক প্রবাসী ভারতীয়র অনন্য কীর্তি। ১০০০ দিনে ১০০০ গান করে বিশ্বরেকর্ড তৈরি করলেন তিনি। সমস্ত গানই তিনি লিখেছেন, সুর দিয়েছেন আবার গেয়েছেনও তিনি, রিপোর্টে প্রকাশ ।

৪৮ বছরের স্বপ্না আব্রাহাম, যাঁর চারটি পুরস্কারের  জন্য "গোল্ডেন বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস" তাঁকে স্বীকৃতি দিয়েছে। যার মধ্যে রয়েছে ২০১৭ র  ৮ ই এপ্রিল থেকে ২০১৯ র  ২ রা জানুয়ারি পর্যন্ত প্রত্যেকদিন একটানা একটি গান লাইভ গাওয়া যার সুর তৈরি করা, প্রযোজনা এবং প্রকাশনা সবকিছুই তাঁর। শুক্রবার গালফ নিউজের রিপোর্টে এই খবর প্রকাশিত হয়েছে

"ডিজিটাল অ্যালবামের সর্বাধিক সংখ্যক" গানের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে আবেদন করতে চলেছেন স্বপ্না।আসলে শ্রীমতি আব্রাহাম এক হাজারের বেশি গান গেয়েছেন কারণ তিনি বাচ্চাদের জন্য অতিরিক্ত একটি গান গাইতেন ১০০০ দিন ধরে। এবং সঙ্গে তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম গানটিও অনেকদিন ধরে গেয়েছেন । একবার তো তিনি একদিনে ২২ টিরও বেশি গান গেয়ে ফেলেছিলেন।

শ্রীমতি আব্রাহাম যিনি দুবাইয়ের একটি ম্যানেজমেন্ট কনসাল্টিং ফার্মে চাকরি করেন। তিনি চেয়েছিলেন ১০০০ দিনে ১০০০ টি গান করার পর নিজের সঙ্গীত পেশায় পূর্ণচ্ছেদ টানবেন।

"প্রায় ২৪ বছর ধরে এই পেশায় থাকার পরেও ২২ টি অ্যালবাম প্রকাশ করার পরেও আমি এখনও মনে করি, আমি সঙ্গীতজ্ঞ হিসাবে পরিপূর্ণ নই। শিল্পী হিসেবেও নই। আমি এখনো বুঝতেই পারিনি আসলে বিষয়টি কী।"

"আর তখনই আমি সিদ্ধান্ত নিই যে আমি সঙ্গীত সাধনা ছেড়ে দেব। আর তখনই আমি নিজেকেই নিজে বলি যে আমি এমন কিছু করে আমার এই সঙ্গীত পেশাকে ছাড়বো, যা খুবই কঠিন আর তারপর আমি সিদ্ধান্ত নিয়ে ফেলি যে ১০০০ দিন ধরে আমি প্রত্যেকদিন একটা করে গান গাইবো। শ্রীমতি আব্রাহামকে উদ্ধৃত করে জানিয়েছে গালফ নিউজ।

তার সমস্ত গানই আসল অর্থাৎ এই হাজারটি গানের জন্য হাজারটি থিম বা গল্প তাঁকে তৈরি করতে হয়েছে( যার মধ্যে অতিরিক্ত গানও রয়েছে)  এবং অবশ্যই সুরও তাঁরই সৃষ্টি।

.