தமிழில் படிக்க Read in English
This Article is From Sep 14, 2018

আরকে পচৌরির বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা গঠনের নির্দেশ দিল দিল্লির আদালত

দিল্লির আদালত আজ দ্য এনার্জি অ্যান্ড রিসোর্সেস ইনস্টিটিউটের প্রাক্তন অধিকর্তা আর কে পচৌরির বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা গঠন করার নির্দেশ দিয়েছে।

Advertisement
অল ইন্ডিয়া Translated By (with inputs from Agencies)

2015 সালে তাঁর এক প্রাক্তন সহকর্মী পচৌরির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনেন।

নিউ দিল্লি:

দিল্লির আদালত আজ দ্য এনার্জি অ্যান্ড রিসোর্সেস ইনস্টিটিউটের প্রাক্তন অধিকর্তা আর কে পচৌরির বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা গঠন করার নির্দেশ দিয়েছে। পচৌরির এক সহকর্মী তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন। এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী 20 অক্টোবর। 2015 সালে তাঁর এক প্রাক্তন সহকর্মী পচৌরির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনেন। তিনি মুখ খোলার পরের কয়েকটি মাসে আরও বহু মহিলা এই ব্যাপারটি নিয়ে মুখ খোলেন। আদালতের আজকের রায়ের পর অভিযোগকারিণী বলেন, পচৌরির বিরুদ্ধে ‘যুদ্ধ’ করতে করতে ক্লান্ত হয়ে পড়েছিলেন তিনি। এখন একটু স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারছেন।

“এই রায় খুব সহজে আসেনি। সত্যের দিকে যাওয়ার ক্ষেত্রে এই রায়টিকে একটি বড় ও উল্লেখযোগ্য লাফ বলে ধরে নেওয়া যায়। আমি স্বস্তির নিঃশ্বাস ফেলছি এখন। আরকে পচৌরির বিরুদ্ধে লড়াই করতে গিয়ে ক্লান্ত হয়ে পড়েছিলাম”, সংবাদসংস্থা এএনআইকে এই কথা বলেন অভিযোগকারিণী।

দিল্লির সাকেতের আদালত এই পরিবেশবিদের বিরুদ্ধে করা অভিযোগের ওপর ভিত্তি করে মামলা গঠনের নির্দেশ দিয়েছে। 2015 সালের 13 ফেব্রুয়ারি আরকে পচৌরির বিরুদ্ধে এফআইআর দায়ের করেন তাঁর এক প্রাক্তন মহিলা সহকর্মী। যদিও কয়েকদিন বাদে 21 মার্চে আগাম জামিন মঞ্জুর হয়ে যায় তাঁর।

Advertisement

 

Advertisement