Read in English
This Article is From Jul 31, 2019

জীবিত না মৃত! ধন্ধ দূর করে ইডি জানাল বেঁচে আছেন অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার কেসের সাক্ষী

আদালত কেকে খোসলাকে বৃহস্পতিবারের শুনানির সময় হাজিরা দিতে ব‌লেছে। সেখানে ডিফেন্স কাউন্সিল খোসলার বস রাতুল পুরীকে জিজ্ঞাসাবাদ করবে।

Advertisement
অল ইন্ডিয়া ,

অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার মামলায় তদন্ত করছে ইডি।

নয়াদিল্লি:

অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার কেসের (AgustaWestland VVIP chopper case) সাক্ষীকে ২৪ ঘণ্টা আগেই ‘মৃত' ঘোষণা করার পর এবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি (ED) জানিয়ে দিল তিনি মারা যাননি। সাক্ষী দেবেন বৃহস্পতিবার। কেকে খোসলা নামের ওই ব্যক্তির কাছে এই কেস সংক্রান্ত গুরুত্বপূ্র্ণ নথি রয়েছে। ইডি জানিয়েছে, ‘‘তাঁর বাড়িতে যতবারই যাওয়া হয়েছে পাওয়া যায়নি। হয়তো তিনি মৃত।'' মঙ্গলবার বিশেষ আদালতের সামনে একথা জানিয়েছিল তারা। বুধবার সংস্থার তরফ থেকে সেই বিবৃতি শুধরে নিয়ে জানিয়ে দেওয়া হল, তিনি বেঁচে আছেন এবং আগামীকাল আদালতে হাজিরা দেবেন।

সংস্থার দাবি, কেকে খোসলার কাছে এমন কাগজ রয়েছে যাতে ঘুষের পরিমাণ ও কারা ঘুষ নিয়েছে সে সম্পর্কে বিশদ বিবরণ রয়েছে। দুর্নীতি ও ঘুষের ব্যাপারে তাঁকে খুবই গুরুত্বপূর্ণ ব্যক্তি বলে মনে করা হচ্ছে।

মোড় ঘুরবে উন্নাও কাণ্ডের! শীর্ষ আদালতকে চিঠিতে কী লিখেছেন কিশোরী, জানা যাবে কাল

Advertisement

আদালত কেকে খোসলাকে বৃহস্পতিবারের শুনানির সময় হাজিরা দিতে ব‌লেছে। সেখানে ডিফেন্স কাউন্সিল খোসলার বস রাতুল পুরীকে জিজ্ঞাসাবাদ করবে।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের ভাগ্নেকে এই মাম‌লায় সন্দেহভাজন হিসেবে ধরা হচ্ছে। এমাসের গোড়ায় সংস্থা আদা‌লতকে জানিয়েছে, তিনি ৩৬০০ কোটি টাকার ভিভিআইপি চপার চুক্তিতে তিনি মোটা টাকার ঘুষ নিয়েছেন।

Advertisement

‘তিন তালাক' বিলের বিরোধিতা করেও বিল পাশের সময় মেহবুবা মুফতির দলের আশ্চর্য পদক্ষেপ

তাঁর বিরুদ্ধে আরও অভিযোগ, তিনি সাক্ষীদের প্রভাবিত ও প্রমাণ নষ্টের চেষ্টাই করেছেন।

Advertisement

হিন্দুস্তান পাওয়ারপয়েন্টস প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান রাতুল পুরী জানিয়েছেন, এই সব অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তিনি এই মামলায় আগাম জামিন‌ পেয়েছেন।

এক ইতালিয়ান আদালত অগাস্টা ওয়েস্টল্যান্ড ও তাদের আদি ফার্মকে দোষী সাব্যস্ত করেছে। ওই আদালত ১২টি ভিভিআইপি চপারের ক্ষেত্রে অগাস্টা ওয়েস্টল্যান্ডের অসঙ্গতি খুঁজে পায়।

Advertisement