This Article is From Jul 31, 2019

নামের বিড়ম্বনা! নিজের বিখ্যাত "গান্ধি" পদবি ছাড়তে চান রাহুল গান্ধি

মধ্যপ্রদেশের ইন্দোরের ব্যবসায়ী রাহুল পড়েছেন মহা ফাঁপরে, তাঁর পুরো নাম রাহুল গান্ধি (Rahul Gandhi) বললেই লোকে অবিশ্বাসের দৃষ্টিতে তাকায়

নামের বিড়ম্বনা! নিজের বিখ্যাত

নিজের পুরো নাম বললে লোকে তাকে সন্দেহের চোখে দেখে, বললেন মধ্যপ্রদেশের রাহুল গান্ধি

ইন্দোর:

 গত লোকসভা নির্বাচনে নিজের দলের চূড়ান্ত পর্য্যের পর,  নাজেহাল হতে হচ্ছে কংগ্রেস নেতা রাহুল গান্ধিকে (Rahul Gandhi)। হারের দায় নিজের কাঁধে নিয়ে কংগ্রেস সভাপতি পদও ত্যাগ করেছেন তিনি। সনিয়া পুত্র তবু দলের সাংগঠনিক চ্যালেঞ্জ গুলি মোকাবিলা করতে পারেন, কিন্তু তাঁরই নামেই পরিচিত (Rahul Gandhi namesake) মধ্যপ্রদেশের আরেক যুবক নাজেহাল বিখ্যাত নাম ও পদবি নিয়ে। ২২ বছরের ওই যুবকের নাম শুধু রাহুল হলে এক কথা ছিল, নামের সঙ্গে আবার জুড়েছে "গান্ধি" (Famous Surname) নামের পদবিও। আর তার দৌলতে রাহুল গান্ধি নামের মধ্যপ্রদেশের (Madhya Pradesh) ইন্দোরের ওই ব্যবসায়ী (Rahul Gandhi) অপরিচিত মানুষদের সন্দেহের দৃষ্টির সম্মুখীন হচ্ছেন। লোকে তাঁকে ভাবছে "জাল রাহুল গান্ধি", অন্তত তাঁর এমনটাই অভিযোগ। 

“সুযোগ দেওয়ার জন্যে ধন্যবাদ”:বিজেপি-আরএসএসের উদ্দেশ্যে ট্যুইট রাহুল গান্ধির

"আমার কাছে আমার পরিচয়ের একমাত্র প্রমাণ হিসাবে আছে আধার কার্ড। যখনই আমি (Rahul Gandhi namesake) মোবাইল বা সিম কার্ড অথবা অন্য কোনও কাজের জন্যে ওই পরিচয় পত্র দেখাই, তখনই লোকে আমায় নকল ব্যক্তি মনে করে শুধু আমার ওই  নামের সঙ্গে পদবির (Famous Surname) জন্যে। তাঁরা আমার দিকে সন্দেহের চোখে তাকান", সংবাদসংস্থা পিটিআইকে জানান মধ্যপ্রদেশের (Madhya Pradesh) রাহুল গান্ধি (Rahul Gandhi)।

"এমনকি আমি যখন অপরিচিত কোনও ব্যক্তিকে ফোন করে আমার পরিচয় দিই, অনেক সময়ই তাঁরা আমায় ভুয়ো ব্যক্তি মনে করে ফোন কেটে দেয়", অভিযোগ তাঁর (Rahul Gandhi)।

‘‘অল্প লোকেরই এমন সাহস আছে'': রাহুল কংগ্রেস সভাপতির পদ ছাড়ার পরে বললেন প্রিয়ঙ্কা

বেচারা রাহুল (Rahul Gandhi namesake)! নিজের পদবি নিয়ে নাজেহাল এখন। তবে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) ওই যুবক (Rahul Gandhi) জানিয়েছেন, তাঁর পরিবারের আসল পদবি "গান্ধি" ছিল না। "আমার বাবার নাম ছিল রাজীব। তিনি ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী অর্থাৎ বিএসএফে ওয়াশারম্যান হিসাবে কাজ করতেন। উর্ধ্বতন কর্তৃপক্ষ প্রায়ই আমার বাবাকে রাজীব গান্ধি বলে ডাকতেন। এরপর বাবা নিজের পদবি বদলে গান্ধি করে নেন। বিদ্যালয়ে ভর্তির সময় আমার নাম রাহুল মালব্যের জায়গায় লেখা হয় রাহুল গান্ধি ", জানান ওই যুবক।

কিন্তু ছোট্ট রাহুল কি আর তখন জানতেন বড় হয়ে রাহুল গান্ধি নামের জন্যে কি নাজেহালই না হতে হবে তাঁকে, এ যেন অনেকটা কাকের ময়ূরপুচ্ছ লাগানোর মতো ঘটনা। যাই হোক, বর্তমানে ইন্দোরের ওই ব্যবসায়ী (Rahul Gandhi) নিজের "গান্ধি" পদবি ছাড়তে পারলে বাঁচেন। বুঝুন কাণ্ড!



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.