This Article is From Nov 23, 2018

নিজের ১৭ বছরের মেয়েকে 'নববধূ' সাজিয়ে ফেসবুকে নিলাম করলেন এক ব্যক্তি

এই ঘটনা প্রকাশ্যে আসার পর ছিছিক্কার পড়ে গিয়েছে চারদিকে। মানিবাধিকার সংগঠনগুলি একে 'আধুনিক যুগের দাস-প্রথা' বলে অভিহিত করেছে

নিজের ১৭ বছরের মেয়েকে 'নববধূ' সাজিয়ে ফেসবুকে নিলাম করলেন এক ব্যক্তি

নাবালিকাকে নিলাম, ফেসবুকের পোস্ট ভাইরাল।

নিউ দিল্লি:

নিজের ১৭ বছর বয়সী মেয়েকে নববধূর রূপে সাজিয়ে ফেসবুকের মাধ্যমে নিলামে তুললেন এক ব্যক্তি। এই নিলামে অংশ নেন পাঁচ ব্যক্তি। যাদের মধ্যে একজন ওই অঞ্চলের ডেপুটি জেনারেলও বটে। পোস্ট রিপোর্ট করার পর মানবাধিকার কমিশনের আধিকারিকদের চোখে পড়ে। ঘটনাটি দক্ষিণ সুদানের। নিলামে ওই ১৭ বছরের নাবালিকাকে 'জিতে' নেয় যে ব্যক্তি তার পত্নীর সংখ্যা আটজন। ওই নাবালিকার বাবাকে ব্যক্তিটি ৫০০ গরু, ১০,০০০ ডলার, দুটি বিলাসবহুল গাড়ি, দুটি বাইক, কয়েকটি অত্যন্ত দামি মোবাইল ফোন 'উপহার' হিসেবে দেন। 

কলেজের মাঠে তুমুল মারামারি করে জখম সেন্ট পলসের তিন ছাত্রী

আফ্রিকার মহিলাদের নিয়ে কাজ করা সংস্থা 'আফ্রিকান ফেমিনিজম'-এর পক্ষ থেকে একটি টুইট করে বলা হয়, "নভেম্বর মাসে দক্ষিণ সুদানের একটি মেয়েকে ফেসবুকে রীতিমতো সাজিয়ে গুছিয়ে এনে নিলামে চড়ানো হয়। যে নিলামে উপস্থিত ছিলেন সুদানের এক সরকারি আধিকারিকও।  ওই নাবালিকাকে যিনি কেনেন, তিনি সুদানের এক নামকরা ব্যবসায়ী"।

ব্লগঃ টেলিফোন বুথের দিনকাল ও শ্যামল কাকা

এই ঘটনা প্রকাশ্যে আসার পর ছিছিক্কার পড়ে গিয়েছে চারদিকে। মানিবাধিকার সংগঠনগুলি একে 'আধুনিক যুগের দাস-প্রথা' বলে অভিহিত করেছে।

এক নজরে আজকের বিকেলের বিশেষ বিশেষ খবর গুলি দেখে নিন:

.