This Article is From Oct 27, 2018

শবরীমালা নিয়ে আদালতের রায়কে সমর্থন জানানো সন্ন্যাসীর আশ্রমে ভাঙচুর

আশ্রমের প্রতিষ্ঠাতা তথা সন্ন্যাসী স্বামী সন্দীপানন্দ বিখ্যাত শবরীমালা মন্দিরে রজঃস্বলা চলাকালীনও মহিলারা ঢুকতে পারবেন বলে যে রায় দিয়েছিল দেশের শীর্ষ আদালত, তাকে সমর্থন জানিয়েছিলেন।

দুটো গাড়ি এবং একটি স্কুটার জ্বালিয়ে দেওয়া হয়।

তিরুঅনন্তপুরম:

কেরালা একটি আশ্রমের প্রতিষ্ঠাতাকে আজ আক্রমণ করল কয়েকজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি। ওই আশ্রমের প্রতিষ্ঠাতা তথা সন্ন্যাসী স্বামী সন্দীপানন্দ বিখ্যাত শবরীমালা মন্দিরে রজঃস্বলা চলাকালীনও মহিলারা ঢুকতে পারবেন বলে যে রায় দিয়েছিল দেশের শীর্ষ আদালত, তাকে সমর্থন জানিয়েছিলেন। আজ শেষ রাতে তিরুবনন্তপুরম সংলগ্ন শহরতলীতে অবস্থিত স্বামী সন্দীপানন্দের বালিকা বিদ্যালয়টিতে আগুন জ্বালিয়ে দেয় ওই অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা। ওই বিদ্যালয়ের দুটি গাড়ি এবং একটি স্কুটারও জ্বালিয়ে দিয়ে যায় তারা। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, একটি সাদা মারুতি সুজুকি ওমনি এবং হন্ডা সিআরভি'কে জ্বালিয়ে দিয়েছে বিক্ষোভকারীরা। ওই রিপোর্টে আরও জানানো হয় যে, ঘটনার পর স্বামী সন্দীপানন্দের আশ্রমে কঠোর পুলিশি প্রহরা বসেছে।

আজ সকালে আশ্রমে যান কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। এই ঘটনার তীব্র নিন্দা করেন তিনি। তিনি বলেন, “আদর্শগতভাবে লড়াই করতে না পারলে, তা থেকে বিচ্যুত হয়ে পড়লে তখনই শারীরিকভাবে আক্রমণের কথা ভাবে কেউ কেউ। আমরা কাউকেই আইনশৃঙ্খলা হাতে নিতে দেব না। এই আশ্রমের ওপর আক্রমণ চালিয়েছে যারা, তাদের প্রত্যেকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে”।

vjvvcj18

 

476fcilg

 

.