தமிழில் படிக்க Read in English
This Article is From Oct 22, 2018

ধর্ষণে অভিযুক্ত যাজকের বিরুদ্ধে মুখ খুলে মৃত আরেক যাজক, অভিযোগ দায়ের পরিবারের

সন্ন্যাসিনীকে ধর্ষণের দায়ে অভিযুক্ত কেরালার বিশপের বিরুদ্ধে মুখ খুলেছিলেন আরেক যাজক। সোমবার সকালে জলন্ধর থেকে উদ্ধার করা হল তাঁর মৃতদেহ। 

Advertisement
অল ইন্ডিয়া

চার্চের ভিতরে তাঁর নিজস্ব ঘরটি থেকেই উদ্ধার হয় ফাদার কুরিয়াকোজ কাট্টুথারার দেহ।

জলন্ধর:

সন্ন্যাসিনীকে ধর্ষণের দায়ে অভিযুক্ত কেরালার বিশপের বিরুদ্ধে মুখ খুলেছিলেন আরেক যাজক। সোমবার সকালে পাঞ্জাবের হোসিয়ারপুর জেলার এক চার্চ থেকে উদ্ধার করা হল তাঁর মৃতদেহ।  62 বছর বয়সী ফাদার কুরিয়াকোজ কাট্টুথারার মৃতদেহ উদ্ধার করা হয় সেন্ট পলস চার্চের ভিতরে তাঁর যে নিজস্ব ঘর রয়েছে, সেখান থেকেই। এই মৃত্যুর আসল কারণটি এখনও পর্যন্ত জানতে না পারা গেলেও ফাদার কুরিয়াকোজের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের সন্দেহ কোথাও কোনও বড় গাফিলতি রয়েছে। এই মামলার সাক্ষী হিসেবে ফাদার কুরিয়াকোজের কোনও ভূমিকা না থাকলেও যে প্রায় একশোজন লোক এই মামলায় বিশপ ফ্রাঙ্কোর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন সরাসরি, তিনি তাঁদের মধ্যে একজন। 

 

তিনি মাত্রুভূমিকে দেওয়া একটি সাক্ষাৎকারে আগেই জানিয়েছিলেন, তাঁকে বিভিন্ন জায়গা থেকে হুমকি দেওয়া হচ্ছে এবং বিশপ ফ্রাঙ্কো মুলাক্কালের বিরুদ্ধে মুখ খোলার শাস্তি কী হতে পারে তা নিয়ে তিনি চিন্তিত।

Advertisement

প্রসঙ্গত, গত সপ্তাহেই আদালতের বিশেষ শর্ত মাথায় নিয়ে জামিনে ছাড়া পান বিশপ ফ্রাঙ্কো মুলাক্কাল।

যে পাঁচজন সন্ন্যাসিনী বিশপ ফ্রাঙ্কো মুলাক্কালের বিরুদ্ধে মুখ খুলেছিলেন তাঁদের মধ্যে একজন বলেন, "আমরা বুঝতে পারছি, কোথাও একটা বড় গলদ রয়েছে। খবরটা পাওয়ার পর থেকেই প্রত্যেকে সন্ত্রস্ত হয়ে রয়েছি। ধর্ষণের বিপক্ষে কথা বলার জন্য ওঁকে বহু চাপের সম্মুখীন হতে হয়েছিল। তিনি তবু আমাদের হয়ে কথা বলে গিয়েছেন"।

Advertisement

প্রসঙ্গত, মৃত যাজকের পরিবারের পক্ষ থেকে একটি অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা গিয়েছে।

 

Advertisement