This Article is From Jun 18, 2018

বাংলার ট্রাক চালকের এক অংশ দেশব্যাপী অনির্দিষ্টকাল ধর্মঘটে সামিল

3.71 লক্ষ সদস্য এই আন্দোলনে যোগ দিয়েছেন।

বাংলার ট্রাক চালকের এক অংশ দেশব্যাপী অনির্দিষ্টকাল ধর্মঘটে সামিল

রাজ্যের প্রায় 80 শতাংশ ট্রাক রাস্তায় দাঁড়িয়ে গেছে

কলকাতা: ক্রমবর্ধমান জ্বালানী মূল্যের বিরুদ্ধে ট্রাক্টররা দেশব্যাপী অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছে। আর সেখানেই বাংলার ট্রাক ড্রাইভারের একটা অংশ যোগদান করেছে। পশ্চিমবঙ্গের ট্রাক অপারেটরস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র বসু দাবি করেন যে, রাষ্ট্রায়ত্ত ট্রাক মালিকরা জিএসটি-র অধীনে ডিজেল বা পেট্রল পণ্যের দাম কম করার দাবিতে হরতালে যোগ দিয়েছেন। তিনি আরো বলেন "কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, মালদহ ও মুর্শিদাবাদের উত্তরবঙ্গ জেলাগুলোতে পরিচালিত রাজ্যের প্রায় 80 শতাংশ ট্রাক রাস্তায় দাঁড়িয়ে গেছে,"।

রাজ্যের প্রিন্সিপাল সেক্রেটারি, পরিবহন, আলাপ বন্দোপাধ্যায় বলেন, হরতালের ফলে রাজ্যে এক একটি জায়গা যথেস্ট প্রভাবিত হচ্ছে। তিনি আরো জানান রাজ্য সরকার বিভিন্ন বিষয় নিয়ে ট্রাক অপারেটার প্রতিষ্ঠানের সঙ্গে নিয়মিত আলোচনা করছিল। পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীও ট্রাক মালিকদের সংস্থার সাথে যোগাযোগের রেখে চলেছেন।

ডিজেলের দাম হ্রাস বা জিএসটি-র অধীনে পেট্রোলিয়াম পণ্যকে অন্তর্ভুক্ত করা ও তৃতীয় পক্ষের বীমা প্রিমিয়ামের প্রতিবাদে বিক্ষোভে আজ থেকে শুরু হয়েছে এই অনির্দিষ্টকালের ধর্মঘট। আর ফেডারেশন দাবি করেছে যে, 3.71 লক্ষ সদস্য এই আন্দোলনে যোগ দিয়েছেন।

(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.