This Article is From Feb 13, 2020

কেজরিওয়ালের শপথ গ্রহণে আমন্ত্রণ জানানো হচ্ছে না অন্য কোনও মুখ্যমন্ত্রী, রাজনৈতিক নেতাকে

দিল্লির মানুষজন, যারা কেজরিওয়ালের নেতৃত্বের প্রতি আস্থা রেখেছেন তাদের সঙ্গে নিয়েই শপথ নেবেন মুখ্যমন্ত্রী। আপ ‘দিল্লির সক্কলকে' এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছে বলেই গতকাল নিশ্চিত করেন মণীশ সিসোদিয়া।

কেজরিওয়ালের শপথ গ্রহণে আমন্ত্রণ জানানো হচ্ছে না অন্য কোনও মুখ্যমন্ত্রী, রাজনৈতিক নেতাকে

AAP ‘দিল্লির সক্কলকে' এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছে বলেই গতকাল নিশ্চিত করেন মণীশ সিসোদিয়া

হাইলাইটস

  • ৭০ টি বিধানসভা আসনের মধ্যে ৬২ টি আসনে জয় লাভ করেছে আম আদমি পার্টি
  • অরবিন্দ কেজরিওয়াল দিল্লির কেন্দ্রস্থল রামলীলা ময়দানে শপথ নেবেন
  • তাতে অন্য রাজ্যের কোনও মুখ্যমন্ত্রী বা রাজনৈতিক নেতা আমন্ত্রিত হবেন না
নয়াদিল্লি:

বৃহস্পতিবার দিল্লিতে এক বিশাল ব্যবধানে জয়ের পরে তৃতীয় দফার মুখ্যমন্ত্রিত্বের শপথ নিতে চলেছেন অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। তবে আপের (Aam Aadmi Party) এই শপথ গ্রহণ অনুষ্ঠানে অন্য কোনও রাজ্যের কোনও মুখ্যমন্ত্রী বা রাজনৈতিক নেতাদের উপস্থিত থাকতে দেখা যাবে না, এমনই জানিয়েছে আম আদমি পার্টি (এএপি)। ৫১ বছর বয়সী AAP নেতা অরবিন্দ কেজরিওয়াল দিল্লির কেন্দ্রস্থল রামলীলা ময়দানে শপথ নেবেন। দিল্লির নির্বাচনে ৭০ টি বিধানসভা আসনের মধ্যে ৬২ টি আসনে জয় লাভ করেছে আম আদমি পার্টি। আপের দিল্লি ইউনিটের আহ্বায়ক গোপাল রাই প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে বলেন, “দিল্লির জন্য এই অনুষ্ঠান সুনির্দিষ্ট, তাতে অন্য রাজ্যের কোনও মুখ্যমন্ত্রী বা রাজনৈতিক নেতা আমন্ত্রিত হবেন না।"

গোপাল রাই আরও জানান যে, দিল্লির মানুষজন, যারা কেজরিওয়ালের নেতৃত্বের প্রতি আস্থা রেখেছেন তাদের সঙ্গে নিয়েই শপথ নেবেন মুখ্যমন্ত্রী। AAP ‘দিল্লির সক্কলকে' এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছে বলেই গতকাল নিশ্চিত করেন মণীশ সিসোদিয়া।

কেজরিওয়ালের সঙ্গে এক সাংবাদিক সম্মেলনে আপের এই শীর্ষ নেতা বলেন, “দিল্লির সক্কলকে তাদের ছেলে, তাদের ভাই অরবিন্দ কেজরিওয়ালকে আশীর্বাদ করার জন্য এবং আরও ভাল এক দিল্লি গঠনের উদ্দেশে শপথ নেওয়ার আহ্বান জানানো হয়েছে।"

জয়ের দিন অরবিন্দ কেজরিওয়াল তাঁর প্রথম ভাষণে বলেছিলেন: “দিল্লিওয়ালো, গজব কর দিয়া আপ লোগা নে! আমি তোমাদের ভালোবাসি!"

আপ প্রধান সম্ভবত তার পুরানো দল নিয়ে তৃতীয় দফায় রাজ্য শাসনে নামবেন। সূত্রের খবর, আতিশী এবং রাঘব চাধার মতো নতুন মুখও এবার অন্তর্ভুক্ত হতে পারে বলে জল্পনা চলছে। তবে দিল্লির মন্ত্রিসভায় নতুন কোনও মন্ত্রীর যোগ হওয়ার সম্ভাবনা নেই।

মঙ্গলবার, আপ দিল্লিতে দ্বিতীয় বিশাল জয় অর্জন করে। বিজেপিকে ৮ টি আসনে সীমাবদ্ধ করে রাখে কেজরিওয়ালের দল। তবে ২০১৫ সালে মাত্র তিনটি আসন পেয়েছিল বিজেপি, রবার আসন বেড়েছে তাদের। কংগ্রেস, ২০১৩ সাল পর্যন্ত ১৫ বছর ধরে দিল্লির শাসন ক্ষমতা নিজেদের হাতে রেখেছিল। এই নির্বাচনে একটিও আসন জিততে পারেনি এই দল।

কেজরিওয়াল জানিয়েছেন, আপের এই উন্নয়নের ভিত্তিতে একটি ‘নতুন ধরণের রাজনীতির' ইঙ্গিত দিচ্ছে।

.