Read in English
This Article is From Jun 19, 2020

বলিউডের পুরস্কার বিতরণীর মনোনয়নে 'লবি'! সরব 'স্পষ্টবক্তা' অভয় দেওল

সহ-অভিনেতা হিসেবে মনোনীত হয়েছিলেন অভয় দেওল-ফারহান আখতার। এই মনোনয়ন পদ্ধতিকে কাঠগড়ায় তুলেছেন অভয়

Advertisement
বিনোদন Edited by

এই ছবি শেয়ার করেন অভয় দেওল। (সৌজন্য: abhaydeol)

Highlights

  • কেন বলিউডের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যান না অভয় দেওল?
  • ইনস্টাগ্রাম পোস্টে সরব এই অভিনেতা
  • পুরস্কারের মনোয়ন পদ্ধতি নিয়েও এদিন অকপট ছিলেন তিনি
মুম্বই :

বলিউডে স্পষ্টবক্তা হিসেবে 'বদনাম' আছে অভয় দেওলের। আমেরিকার জর্জ ফ্লয়েড আন্দোলনের সময় জাগো ভারতীয় সেলিব্রিটি ব্যানারে প্রচার শুরু করেছিলেন তিনি। এদেশ সংঘটিত দলিত হত্যা, সংখ্যালঘু হত্যা নিয়ে বলিউড তারকাদের সরব হতে আবেদন করেছিলেন তিনি। এবার বলিউডের পুরস্কার বিতরণীর নেপোটিজম নিয়ে ইনস্টাগ্রাম পোস্ট করলেন অভয়। ২০১১ সালে জিন্দেগি না মিলেগি দোবারা (Zindegi na milegi dobara) ছবির প্রধান চরিত্র হিসেবে মনোনয়ন পেয়েছিলেন হৃতিক রোশন (Hrittik-Katrina) আর ক্যাটরিনা কাইফ। সহ-অভিনেতা হিসেবে মনোনীত হয়েছিলেন অভয় দেওল-ফারহান আখতার। এই মনোনয়ন পদ্ধতিকে কাঠগড়ায় তুলেছেন অভয়।

তিনি লেখেন, "বলিউডের ধারণা কেন্দ্রীয় চরিত্র বন্ধুদের সাহায্যে প্রেমে সফলতা পাচ্ছেন মানে সেই বন্ধুরা কেন্দ্রীয় চরিত্র নয়। এখানেই আমার আপত্তি।" "তাই আমার আর ফারহানের পদাবনতি করা হয়েছিল," অভিযোগ তাঁর।

তিনি দাবি করেন, " সেই ঘটনার পর থেকে ফারহান আখতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গেলেও আমি বয়কট করছি।" তাঁর অভিযোগ, "এভাবে বলিউডের অনেকে আপনার বিরুদ্ধে প্রকাশ্যে আর গোপনে দলবাজি করবে। আমার ক্ষেত্রে এটা প্রকাশ্যে হয়েছে।"

পড়ুন অভয় দেওলের সেই পোস্ট:

Advertisement

এদিকে, সুশান্ত সিং আত্মহত্যা-কাণ্ডে এবার জিজ্ঞাসাবাদে ডাক পেতে চলেছেন যশরাজের কর্ণধার আদিত্য চোপড়া এবং কাস্টিং ডিরেক্টর শানু শর্মা। যশরাজের হয়ে কাস্টিংয়ের দায়িত্বে শানু। ট্যালেন্ট অ্যাকুইজিশনের নামে কী চলছে? জানতে মুম্বই পুলিশ ডাকতে পারে এই দুই জনকে। এদিকে, সুশান্ত ঘনিষ্ঠ অপর এক কাস্টিং ডিরেক্টর মুকেশ ছাবড়ার বয়ান লিপিবদ্ধ করেছে বান্দ্রা পুলিশ। প্রয়াত সুশান্তের পরবর্তী ছবি 'দিল বেচারা'র পরিচালক ছিলেন এই কাস্টিং ডিরেক্টর।

(আপনার পরিচিতির মধ্যে কেউ মানসিক অবসাদগ্রস্ত হলে তাঁকে নিকটবর্তী স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান)

Advertisement

হেল্পলাইন: AASRA: 91-22-27546669 (24 hours) Sneha Foundation: 91-44-24640050 (24 hours) Vandrevala Foundation for Mental Health: 1860-2662-345 and 1800-2333-330 (24 hours) iCall: 022-25521111 (Available from Monday to Saturday: 8:00am to 10:00pm) Connecting NGO: 18002094353 (Available from 12 pm - 8 pm)

Advertisement