தமிழில் படிக்க Read in English
This Article is From Feb 28, 2019

যুদ্ধবিমানের পাইলট হতে চান পড়ুন অভিনন্দন বর্তমানের পরামর্শ

বংশ পরম্পরায় বায়ুসেনায় কাজ করেছে বায়ুসেনার পাইলট অভিনন্দন বর্তমানের পরিবার।

Advertisement
অল ইন্ডিয়া ,

বুধবার অভিনন্দন বর্তমানকে আটক করে পাকিস্তান।

নিউ দিল্লি:

পাকিস্তানের একটি F-16 যুদ্ধবিমানকে নিয়ন্ত্রণরেখায় গুলি করে নামিয়েছিলেন অভিনন্দন বর্তমান, তাঁকে বৃহস্পতিবার আটক করে পাকিস্তান, আগামিকাল তাঁকে শান্তির পদক্ষেপ হিসাবে মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

প্রায় দেড় দশক ধরে ভারতীয় বায়ুসেনায় কর্মরত অভিনন্দন বর্তমান, ২০১১ সালে এনডিটিভিকে তিনি বলেন,  একজন ভাল যুদ্ধ বিমানের পাইলটড হতে গেলে প্রথম দরকার “ব্যাড এটিটিউড”। তার আগে তিনি ছিলেন, ফ্লাইট লেফটেন্যান্ট, সুখোই বিমান উড়াতেন তিনি।

“পাকিস্তানের থেকে কোনওরকম প্ররোচনার জবাব দিতে তৈরি ছিলাম আমরা ”: বাহিনীর যৌথ বিবৃতি

Advertisement

এনডিটিভি জানতে পেরেছে, বুধবার ভারতীয় সেনাবাহিনীকে টার্গেট করা ২৪ টি পাকিস্তানী যুদ্ধবিমানকে যে ৭ টি ভারতীয় যুদ্ধবিমান ধাওয়া করেছিল তার মধ্যে একটি মিগ-২১ উড়াচ্ছিলেন এই উইং কম্যান্ডার।

সূত্র মারফৎ এনডিটিভি জানতে পেরেছে, নিয়ন্ত্রণ রেখায় একটি পাকিস্তানী F-16 যুদ্ধবিমানকে গুলি করে নামান তিনি। সেই সময় তাঁর বিমানকে আক্রমণ করে পাকিস্তানের F-16 বিমান, তারপরেই পাক অধিকৃত কাশ্মীরে নামতে বাধ্য হন তিনি এবং তাঁকে আটক করা হয়।

Advertisement

Exclusive: উইং কম্যান্ডার অভিনন্দনকে চিঠি কার্গিল যুদ্ধে বন্দি পাইলট কে নচিকেতার

গতকাল ধরা পড়া উইং কম্যান্ডারের একটি ভিডিও প্রকাশ করে পাকিস্তান, সেখানে জিজ্ঞাসাবাদ করতে দেখা গেছে...তাঁকে পিছমোড়া করে বাঁধা ছিল। পাকিস্তানের বিরুদ্ধে বন্দিদের বিষয়ে জেনিভা সম্মেলন চুক্তির লঙ্ঘনের অভিযোগ তোলে নয়াদিল্লি, তারপরেই ভিডিওটি তুলে নেওয়া হয়।পরে একটি ভিডিও প্রকাশ করা হয়, সেখানে তাঁকে চা পান করতে এবং “পাকিস্তানের সেনাবাহিনীর আধিকারিকরা ভালভাবেই দেখাশোনা করছে” বলতে দেখা যায়।

Advertisement

আমেরিকার কথা শুনে মনে হচ্ছে ভারতের বক্তব্যকেই প্রাধান্য দেওয়া হচ্ছে: পাক রাষ্ট্রদূত

বংশ পরম্পরায় বায়ুসেনায় কাজ করেছে বায়ুসেনার পাইলট অভিনন্দন বর্তমানের পরিবার।অভিনন্দনের বাবা এস বর্তমান এয়ার মার্শাল ছিলেন, পাকিস্তানের বিরুদ্ধে ১৯৯৯ সালে কার্গিল যুদ্ধে অংশ নিয়েছিলেন তিনি।অভিনন্দনের দাদু সিমহাকুট্টি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় বায়ুসেনায় কাজ করেছিলেন।

Advertisement