தமிழில் படிக்க Read in English
This Article is From Mar 02, 2019

পাকিস্তানে মানসিক নির্যাতন করা হয়েছে অভিনন্দন বর্তমানের ওপর, জানাল সূত্র

পাকিস্তানে প্রবল 'মানসিক নির্যাতন' সহ্য করতে হয়েছে অভিনন্দন বর্তমানকে।

Advertisement
অল ইন্ডিয়া Posted by

পাকিস্তানের হেফাজতে ৬০ ঘন্টা থাকাকালীন তাঁর ওপর শারীরিক অত্যাচার না হলেও শনিবার কেন্দ্রীয় সরকারের সূত্রকে উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানাল, অভিনন্দন বর্তমানের ওপর ‘মানসিক নির্যাতন' চালিয়েছিল পাকিস্তান।  ভারতীয় বায়ুসেনার এই পাইলটকে বুধবার পাকিস্তানি সেনা নিজেদের হেফাজতে নেয়। নিয়ন্ত্রণরেখার ওপরে দুই দেশের আকাশে সামরিক রেষারেষির সময় অভিনন্দন বর্তমানের চালানো মিগ-২১ বিমানটি ধ্বংস হয়ে যায়। প্যারাশুটে করে সেই সময় নেমে আসেন তিনি। নামার পরেই ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দাদের পিছু হঠানোর জন্য হাওয়ায় গুলি চালান। তারপর ঝাঁপ দেন কাছের একটি পুকুরে এবং তাঁর সঙ্গে থাকা সমস্ত তথ্যপ্রমাণ খেয়ে ফেলে নষ্ট করে দেন। 

তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার পর একটি ভিডিও প্রকাশ করে পাকিস্তান সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিওটিতে দেখা যায়, অভিনন্দন বর্তমানকে প্রশ্ন করা হচ্ছে, যে বিমানটি তিনি চালাচ্ছিলেন, তা নিয়ে। তার জবাবে অভিনন্দনকে বলতে শোনা যায়- দুঃখিত মেজর, আমি এর উত্তর আপনাকে দিতে পারব না।

ঠিক এই জায়গা থেকেই তিনি অচিরেই যেন হয়ে ওঠেন সোশ্যাল মিডিয়ার তথা এই দেশের নতুন ‘নায়ক'।

Advertisement

ওয়াঘা সীমান্ত পেরিয়ে ভারতে পা রাখার পর তাঁর রুটিন মেডিক্যাল চেক-আপের জন্য তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেই হাসপাতালেই তাঁকে দেখতে আসেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন। তিনি অভিনন্দনকে জানান, তাঁর জন্য গোটা দেশ গর্ব অনুভব করছে। তাঁর সাহস ও কাজের প্রতি সততা এবং নিষ্ঠার কথা এখন প্রতিটি দেশবাসীর হৃদয়ে। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, পাকিস্তানের হেফাজতে কাটানো ওই ৬০ ঘন্টার অনেক কথা প্রতিরক্ষামন্ত্রীকে জানান অভিনন্দন বর্তমান। 

Advertisement